সূচকের উত্থানে চলছে পুঁজিবাজারের লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সপ্তাহের শেষ কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন চলছে।

এদিন লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩১ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৭৩ পয়েন্টে অবস্থান করে। ডিএসই শরিয়াহ্ সূচক ৬ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে যথাক্রমে ১৫৮৯ ও ২৬৮০ পয়েন্টে রয়েছে। এ সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৫৯ কোটি ৬৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

আজ এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ২৩৮টির ও কমেছে ৫৫টির এবং অপরির্বতিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৫১ পয়েন্ট বেড়ে ২১ হাজার ২০৯ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৩ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৫৩টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ২০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)