সূচকের ওঠানামায় চলছে পুঁজিবাজারের লেনদেন

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অ র শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের ওঠানামার মধ্য দিয়ে লেনদেন চলছে।

সোমবার লেনদেন শুরুর আধা ঘণ্টা পর অর্থাৎ সকাল সাড়ে ১০টায় ডিএসইর সাধারণ সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৭ হাজার ১৭২ পয়েন্টে অবস্থান করে। ডিএসইর শরীয়াহ সূচক ৪ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট কমে যথাক্রমে ১৫৭১ ও ২৬২৮ পয়েন্টে আছে। এই সময়ের মধ্যে লেনদেন হয়েছে ২৭০ কোটি ২ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট।

এদিন এ সময়ে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ১৮৩টির ও কমেছে ১২০টির এবং অপরিবর্তিত রয়েছে ৬০টি কোম্পানির শেয়ার।

অন্যদিকে লেনদেন শুরুর আধা ঘণ্টা পর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সিএএসপিআই সূচক ৬৩ পয়েন্ট বেড়ে ২১ হাজার ৪৮ পয়েন্টে অবস্থান করে। তারপর সূচকের গতি ঊর্ধ্বমুখী দেখা যায়।

আজ সকাল সাড়ে ১০টা পর্যন্ত সিএসইতে লেনদেন হয়েছে ৪ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। এ সময়ের ৭২টি কোম্পানির দাম বেড়েছে ও কমেছে ৩৭টি এবং অপরিবর্তিত রয়েছে ১৬টি কোম্পানি শেয়ারের দর।

(ঊষার আলো-এফএসপি)