স্বামীর সাবেক স্ত্রীকে কিডনি দান করলেন নববধূ

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : শুনতে অবাক লাগলেও বিয়ের দুইদিন পর নিজের স্বামীর সাবেক স্ত্রীকে কিডনি দান করলেন এক মার্কিন নারী। ঘটনাটি যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় গত বছরের নভেম্বরে ঘটলেও সম্প্রতি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বিষয়টি সবার সামনে আসে।

প্রতিবেদনে বলা হয়, ডেবি নিল স্ট্রিকল্যান্ড নামে সেই নারীর জিম মার্থি নামে এক ব্যক্তির সাথে বিয়ে হয় গতবছরের ২২ নভেম্বর। এর আগে অবশ্য ১০ বছর ধরে চুটিয়ে প্রেম করছিলেন জিম ও ডেবি। বিয়ে মাত্র দুইদিন পরই জিমের সাবেক স্ত্রী মেলিনকে নিজের কিডনি দান করেন জিম। মেলিনের সাথে জিমের প্রায় ২০ বছর আগেই বিচ্ছেদ হয়েছিল। কিন্তু বিচ্ছেদের পরও মেলিনের সাথে জিমের সম্পর্ক ভালোই ছিল। তারা একসাথে সন্তানদের দায়িত্ব পালন করে আসছিল।

সম্প্রতি মেলিনের কিডনি প্রতিস্থাপনের প্রয়োজন পড়ে। সেসময় সময় জিম-মেলিনের মেয়ে অন্তঃসত্ত্বা ছিলেন। অন্তঃসত্ত্বা মেয়েটি মা হারা হবে ভেবে ভীষণ আবেগপ্রবণ হয়ে যান ডেবি। তাই বিয়ের মাত্র দুইদিন পরই মেলিনকে তার কিডনি দান করেন।

এই ব্যাপারে ডেবি জানান, ঈশ্বর যেন আমাকে বলছিলেন তোমার কিডনি ম্যাচ করেছে এটা তোমাকে করতেই হবে, ওর মেয়ে অন্তঃসত্ত্বা। আমি চেয়েছিলাম জিম-মেলিনের মেয়ে যখন সন্তানের জন্ম দেবে তখন মেলিন যেন তার পাশে থাকতে পারে।

বর্তমানে ডেবি এবং মেলিন নিজেদের কিডনি বোন বলে ডেকে থাকেন। স্বামীর সাবেক স্ত্রীর সাথে ভালো বন্ধুত্ব গড়ে উঠেছে ডেবির। যে সম্পর্কে ঈর্ষার অবকাশ বেশি সেখানে এই ধরনের ভালোবাসা মুগ্ধ করেছে সকলকেই। অপারেশেনের দিন জিম ডেবিকে মেলিনের ঘরে নিয়ে যায়। এখন এ তিনজনের একে অপরের সাথে বন্ধুত্ব আরও বেশি পোক্ত হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)