হার দিয়ে শুরু হল বাংলাদেশের বিশ্বকাপ প্রস্তুতি

সর্বশেষ আপডেটঃ

ঊষার আলো ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ হার দিয়ে শুরু করলো বাংলাদেশ দল। টাইগাররা শ্রীলঙ্কার বিপক্ষে ৪ উইকেটে হারে।

আবুধাবির টলারেন্স ওভালে গতকাল মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে টস জিতে ব্যাট করতে নেমে ১৪৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে মাঠে নেমে এক ওভার হাতে রেখেই জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে খেলতে নেমে শুরুটা বেশ ভালো করেন পারফরম্যান্স খরায় ভুগতে থাকা সৌম্য সরকার। মোট ২৬ বলে ১ চার ও ২ ছক্কায় টাইগারদের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন তিনি। এছাড়া অন্যান্যদের মধ্যে উল্লেখযোগ্য অপরাজিত ১৬ রান করেন শেখ মেহেদী হাসান ও লিটন দাস ১৬ এবং নুরুল হাসান সোহান করেন ১৫ রান। আর শ্রীলঙ্কার হয়ে দুশমন্থ চামিরা শিকার করেন তিনটি উইকেট।

১৪৭ রান তাড়ায় ব্যাট করতে নেমে ৮০ রানের মধ্যে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে শ্রীলঙ্কা। বাংলাদেশের জয়কে তখন মনে হচ্ছিল শুধু সময়ের ব্যাপার। সৌম্য-মেহেদীদের সৃষ্টি করা সেই চাপ পরে শক্ত হাতে সামাল দেন অভিষকা ফার্নান্দো ও চামিকা করুনারত্নে। সপ্তম উইকেটে এই দুজনের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের হাত থেকে ফসকে যায় ম্যাচ। শ্রীলঙ্কা লক্ষ্যে পৌঁছে যায় ১৯তম ওভারের শেষ বলেই।

অভিষকা অপরাজিত থাকেন ৪২ বলে ৬২ রান করে ও ২৫ বলে ২৯ রান করে অপরাজিত থেকে দারুণ অবদান রাখেন চামিকা।

(ঊষার আলো-এফএসপি)