UsharAlo logo
শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবৈধ গর্ভপাত ও নবজাতককে পাচারের অপরাধে মামলা : আটক ১০

usharalodesk
জুলাই ১৭, ২০২১ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনা মহানগরীর সুন্দরবন ক্লিনিকে অবৈধ গর্ভপাত হওয়া নবজাতক বিক্রি ও পাচার চেষ্টার অপরাধে ক্লিনিক মালিকসহ ১০ জনকে আটক করেছে র‌্যাব-৬। এঘটনায় শনিবার(১৭ জুলাই)  কেএমপির লবনচরা থানায় নারী ও শিশু নির্যাতন এবং মানব পাচার আইনে মামলা দায়ের হয়েছে। আজ দুপুরে র‌্যাব-৬ কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে এসব তথ্য জানিয়েছেন অধিনায়ক লেঃ কর্ণেল রওশনুল ফিরোজ।

গ্রেফতারকৃতরা হলেন- ক্লিনিক ব্যবসার আড়ালে অবৈধ বাচ্চা প্রসব ও পাচার সংক্রান্ত চাঞ্চল্যকর ঘটনার প্রধান আসামী রামপালের রামেশ চন্দ্র রায়ের ছেলে রংধনু আবাসিকের সুন্দরবন ক্লিনিকেন মালিক তুষার কান্তি মন্ডল (৪৫), তার স্ত্রী বেবী চন্দন রায় (৩২), মোড়েলগঞ্জের জিওধরা গ্রামস্থ মৃত আলী আক্কাস হাওলাদারের ছেলে মোঃ সোহরাব হাওলাদার (৬৫), তার মেয়ে ও নবজাতকের মাতা তামান্না তমা (২৬), লবনচরার ফাতেমাবাদ এলাকার মৃত আঃ খালেকের পুত্র মোঃ মজুনুর রহমান খাঁন লালু (৪৫), একই এলাকার শাহাজাহান সানার ছেলে মহিদুল ইসলাম (২৭), হরিণটানা জয়খালীর মোঃ শাহজাহান খানের ছেলে মোঃ শামীম হোসেন (১৮), ডুমুরিয়া গজেন্দ্রপুরের মোঃ মজনুর রহমান লালুর স্ত্রী নবজাতক ক্রেতা মোঃ লাজলী খাতুন (৩০), একই এলাকার শওকত মোল্লার স্ত্রী মোছাঃ লাকী আক্তার (৪৮) ও লবনচরার ফাতেমাবাদ এলাকার মোঃ জাকির হোসেনের স্ত্রী হোসনেআরা বেগম (৪৫)।

র‌্যাব-৬ অধিনায়ক লেঃ কর্ণেল রওশনুল ফিরোজ প্রেসব্রিফিংয়ে জানিয়েছেন, মানব সেবার মত প্রশংসনীয় কাজে নিয়োজিত থেকে সুন্দরবন ক্লিনিক ব্যবসার আড়ালে অবৈধ বাচ্চা প্রসব, অবৈধ গর্ভপাত  এবং শিশু পাচারসহ বিভিন্ন ঘৃন্য কর্মকান্ডের সাথে জড়িত। অবৈধ গর্ভপাত ও শিশু বিক্রির কাজে রোগীদের উৎসাহিত করতো ক্লিনিকটির মালিক। শুক্রবার সন্ধ্যায় সুন্দরবন ক্লিনিকে অভিযান পরিচালনা করে নবজাতক সন্তান বিক্রিকালে শিশুটিকে উদ্ধার পূর্বক উক্ত ঘটনার সাথে জড়িত সকল অপরাধীদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা জিজ্ঞাসাবাদে জানায়, ক্লিনিক মালিক কথিত চিকিৎসক তুষার কান্তি মন্ডল ডাক্তার সেজে তার স্ত্রী বেবী চন্দন রায়ের সহযোগীতায় দীর্ঘদিন তারা ক্লিনিক ব্যবসার আড়ালে অবৈধ বাচ্চা প্রসব, অবৈধ গর্ভপাত ও পাচারের মত জঘন্য অপরাধ করে আসছে। এছাড়াও তাদের নিকট হতে বাচ্চা ক্রয়-বিক্রয়ের চুক্তিনামার ৩ টি সাদা ১শ টান্সার রেভিনিউ স্ট্যাম্প জব্দ করা হয়। আভিযুক্তরা নারী ও পুরুষ বাচ্চা ক্রয়-বিক্রয় ও পচারের সাথে জড়িত বলে তারা র‌্যাবের কাছে স্বীকার করেছে।

(ঊষার আলো-আরএম)