UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ইউএনও’র হস্তক্ষেপে বন্ধ হলো কিশোরীর বাল্যবিবাহ

koushikkln
জুন ১৫, ২০২২ ৯:২৮ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি :পাইকগাছা উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এবার পঞ্চম শ্রেণি পড়–য়া এক কিশোরীর বাল্যবিবাহ বন্ধ করে দিয়েছেন। বিবাহ দেওয়ার প্রচেষ্টার অভিযোগে ছেলে ও মেয়ের অভিভাবককে জরিমানা করেছেন।

বুধবার (১৫ জুন) সকালে উপজেলার বিষ্ণপুর গ্রামের আজগার আলী গাজীর পঞ্চম শ্রেণি পড়–য়া মেয়েকে গজালিয়া গ্রামের সিদ্দিক বিশ^াসের ছেলে তরিকুল ইসলামের সাথে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ে দেওয়ার প্রস্তুতি নেয় ছেলে ও মেয়ের অভিভাবকরা।

বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসারের নির্দেশনায় উপজেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষক আলতাফ হোসেন মুকুল, আনসার কমান্ডার আবু হানিফ, আনসার সদস্য আব্দুস সামাদ ও মোঃ রাকিব অভিযান চালিয়ে আদালত এলাকা থেকে ছেলে-মেয়ে সহ তাদের অভিভাবককে আটক করে। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও মমতাজ বেগম ছেলের ভাই রবিউল ইসলামকে ৩ হাজার ও মেয়ের ভাই বিল্লাল হোসেনকে ২ হাজার টাকা জরিমানা করেন এবং মেয়ে প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে লিখিত মুচলেকা নিয়ে তাদের সবাইকে শর্ত সাপেক্ষে ছেড়ে দেন। এ সময় উপস্থিত ছিলেন, পেশকার মোঃ ইব্রাহীম।