UsharAlo logo
সোমবার, ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এশিয়ান গেমসে ২ সাঁতারু

usharalodesk
ফেব্রুয়ারি ৫, ২০২২ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট : ১০ ফেব্রুয়ারির মধ্যে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের কাছে এশিয়ান গেমসের জন্য খেলোয়াড় কর্মকর্তার নাম স্ব স্ব ফেডারেশনকে পাঠাতে হবে। বাংলাদেশ সাঁতার ফেডারেশন গতকাল শুক্রবার সিলেকশন কমিটির সভায় এশিয়ান গেমসে দুই সাঁতারুর নাম চূড়ান্ত করেছে।  এশিয়ান গেমসে বাংলাদেশের সাতার ডিসিপ্লিনের জন্য দুজন সাঁতারুর কোটা। সাতার ফেডারেশন একজন পুরুষ ও একজন নারী সাঁতারু বেছে নিয়েছেন।

পুরুষ বিভাগে খেলবেন কাজল মিয়া ও মহিলা বিভাগে জুথি আক্তার (আন্না খাতুন)। তারা উভয়ে ব্যাকস্ট্রোক, ফ্রি স্টাইল সহ একাধিক ইভেন্টে খেলবেন। খেলোয়াড় বাছাই ও ইভেন্ট সম্পর্কে সিলেকশন কমিটির কর্মকর্তা ও ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল হামিদ বলেন, ‘কাজল মিয়ার জাতীয় রেকর্ড রয়েছে ও আন্না খাতুনও ভালো টাইমিং করছে৷ এজন্য সিলেকশন কমিটি দুজনকে নির্বাচিত করেছে। তাদের ইভেন্টের বিষয়টি আরো পরে চুড়ান্ত হবে।’

এশিয়ান গেমসে বাংলাদেশের সাঁতারের কোটা কম। এক সাঁতারুকে একাধিক ইভেন্টে অংশগ্রহণ করতে হয়। গতবার ইন্দোনেশিয়ার জাকার্তায় সাঁতারু দল পৌছেছিল সাঁতার ইভেন্ট শুরু হওয়ার অল্প ক’দিন আগে। ভ্রমণ ক্লান্তি ও প্রস্তুতির জন্য গত আসরে একটি ইভেন্টে প্রত্যাহারের ঘটনাও ঘটেছিল। খেলোয়াড় চুড়ান্তের পাশাপাশি কোচ কর্মকর্তাও চূড়ান্ত হয়েছে। কমনওয়েলথ গেমসে কোচ হিসেবে যাবেন আব্দুল হামিদ। এশিয়ান গেমসে মাত্র দুজন সাঁতারু। তাই অফিসিয়াল একজন। সেখানে যাবেন সেলিম।

ঊষার আলো-এসএ