UsharAlo logo
রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান

pial
ডিসেম্বর ২৬, ২০২২ ২:৩৯ অপরাহ্ণ
Link Copied!

তথ্যবিবরণী : ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক প্রদান অনুষ্ঠান সোমবার (২৬ ডিসেম্বর)) দুপুরে খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবীর বালু মিলনায়তনে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক ওয়াদুদুর রহমান পান্নার মৃত্যুর পরে তাঁর স্মৃতি ধরে রাখার এ ব্যবস্থা সবার জন্য গর্বের। তাঁরই অবদানে চালু হওয়া এ পদক যারা পাবেন তারা সৎ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার প্রতি আরো উৎসাহিত হবেন। তিনি বলেন, সাংবাদিকতার ক্ষেত্রে দক্ষতার পরিচয় দিয়ে তিনজন গণমাধ্যমকর্মী আজ পান্না সাংবাদিকতা স্মৃতি পদক পাচ্ছেন। ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতার পাশাপাশি শিশু শিক্ষার বিকাশে জোহরা খাতুন শিশু বিদ্যানিকেতন প্রতিষ্ঠা করেছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, প্রতি বছর খুলনার আঞ্চলিক সংবাদ মাধ্যমে প্রকাশিত অনুসন্ধানী প্রতিবেদন, প্রবন্ধ ও ফিচারের মধ্য থেকে নির্বাচিত তিনটি লেখার জন্য তিনজন গণমাধ্যমকর্মীকে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদক দেওয়া হয়। এবছরের জন্য পদকপ্রাপ্তরা হলেন দৈনিক পূর্বাঞ্চলের স্টাফ রিপোর্টার আবুল হাসান হিমালয়, দৈনিক আজকের তথ্যের বার্তা সম্পাদক আলমগীর হান্নান ও দৈনিক খুলনার সহকারী সম্পাদক মাকসুদুর রহমান।

খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা। খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজার সঞ্চালনায় অনুষ্ঠানে ওয়াদুদুর রহমান পান্না সাংবাদিকতা স্মৃতি পদকের ট্রাস্টি বোর্ডের সদস্য আবুল কালাম আজাদ, সিনিয়র সাংবাদিক মকবুল হোসেন মিন্টু ও পুরস্কারপ্রাপ্ত সাংবাদিক আলমগীর হান্নান বক্তৃতা করেন। এসময় সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফারুক আহমেদ, সিনিয়র সাংবাদিক শেখ আবু হাসান প্রমুখ উপস্থিত ছিলেন। খুলনা প্রেসক্লাব এই অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে মেয়র পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও পুরস্কারের চেক তুলে দেন।

(ঊষার আলো-এপএসপি)