UsharAlo logo
বুধবার, ২রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কুয়েটে ১ সেপ্টেম্বর উদ্যাপিত হবে বিশ্ববিদ্যালয় দিবস

pial
আগস্ট ৩০, ২০২২ ২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি : ০১ সেপ্টেম্বর বৃহস্পতিবার জাঁকজমকভাবে পালিত হবে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রতিষ্ঠা বার্ষিকী ‘বিশ্ববিদ্যালয় দিবস ২০২২’। বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকী স্মরণীয় করে রাখতে বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রতিবছরের ন্যায় এবারও জাঁকজমকভাবে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেছে।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে প্রশাসনিক ভবনের সামনে প্রীতি সমাবেশ, পতাকা উত্তোলন ও বিশ^বিদ্যালয় দিবস উদ্বোধন, আনন্দ র‌্যালি, কুয়েটের অর্জনঃ অতীত, বর্তমান ও ভবিষ্যৎ-প্রেজেন্টেশন, আলোচনা সভা, বৃক্ষ রোপন কর্মসূচি ও মাছের পোনা অবমুক্তকরণ, দর্শনার্থীদের জন্য বিভিন্ন বিভাগের ল্যাব সমূহ উন্মুক্তকরন, প্রীতি ফুটবল ম্যাচ এবং দোয়া মাহফিল।

অনুষ্ঠানসমূহে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম এবং সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয় দিবস ২০২২ উদ্যাপন কমিটির সভাপতি ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শাহজাহান। উল্লেখ্য, এই প্রতিষ্ঠানটি ১৯৬৭ সালে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ, ১৯৮৬ সালে বাংলাদেশ ইন্সিটিটিউট অফ টেকনোলজি (বিআইটি) এবং ১ সেপ্টেম্বর ২০০৩ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) হিসেবে প্রতিষ্ঠা লাভ করে।

এ বছর বিশ্ববিদ্যালয় হিসেবে ১৯তম বর্ষ উদ্যাপন করবে কুয়েট। বিশ্ববিদ্যালয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে সকলকে শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস-চ্যান্সেলর (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম। তিনি বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় সকলের সহযোগিতা কামনা করে বিশ^বিদ্যালয় দিবস উদ্যাপনে গৃহীত সকল কর্মসূচিতে স্বতঃস্ফুর্তভাবে সকলকে অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

(ঊষার আলো-এফএসপি)