UsharAlo logo
বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুয়েটে ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ১ম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন

pial
ডিসেম্বর ২৯, ২০২২ ২:৫১ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ বিজ্ঞপ্তি : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০২১-২০২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএসসি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তিকৃত শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ২০২২ অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তৃতায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মিহির রঞ্জন হালদার বলেন, ‘তোমাদের ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। মানুষ হিসেবে ভালো না হলে যত বড় ডিগ্রীই তুমি অর্জন করো তার কোন মূল্য নেই, মানুষ পছন্দ করবে না। বিশ^বিদ্যালয় ও দেশের নিয়ম-কানুন মেনে চলতে হবে এবং সংস্কৃতিকে ধারণ করতে হবে।’ প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সোবহান মিয়া বলেন, ‘সু-নাগরিক ও দেশপ্রেমিক হয়ে গড়ে উঠতে হবে। সকলকে সম্মান করতে হবে, বন্ধুত্বপূর্ণ আচরণ করতে হবে। মনের ভিতর থেকে সকল হতাশা ঝেড়ে ফেলে মনোযোগ দিয়ে লেখাপড়া করতে হবে।’

২৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন এবং অনুষদভূক্ত বিভাগসমূহের শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন সিভিল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ সাইফুল ইসলাম, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ শাহজাহান, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন প্রফেসর মোঃ গোলাম কাদের। এছাড়া, বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ছাত্র কল্যাণ) প্রফেসর ড. মোঃ আব্দুল মতিন এবং স্বাগত বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আনিছুর রহমান ভূঞা। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে ডিজিটাল লাইব্রেরি কার্ড ও বিশ^বিদ্যালয়ের ই-মেইল আইডি প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয়। নবাগত শিক্ষার্থীদের মধ্য থেকে অনুভূতি ব্যক্ত করেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের মোঃ ফারহান আতিক রাদ এবং ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের তাসপিয়া ওয়াসিজা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জনসংযোগ ও তথ্য শাখার সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট পরিচালকগণ, বিভাগীয় প্রধানগণ, পরিচালকগণ, হল প্রভোস্টগণ, একাডেমিক কাউন্সিলের সদস্যগণ, দপ্তর প্রধানগণ, নবাগত শিক্ষার্থীবৃন্দ এবং তাদের অবিভাবকবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এছাড়া, এদিনের বিভিন্ন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ তাদের বিভাগে ভর্তিকৃত শিক্ষার্থীদের নিয়ে বিভাগীয় ওরিয়েন্টেশন আয়োজন করে।

(ঊষার আলো-এফএসপি)