UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

কেডিএ কর্তৃক নগরীতে নকশা বর্হিভূত ভবন উচ্ছেদ

pial
অক্টোবর ৩১, ২০২২ ৫:৩৮ অপরাহ্ণ
Link Copied!

খুলনা প্রতিনিধি : খুলনা মহাপরিকল্পনাধীন এলাকায় খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ(কেডিএ) কর্তৃক সোমবার সকালে খুলনা জেলার লবনচরা থানার অর্ন্তগত কৃষ্ণনগর মৌজাধীন আর এস দাগ নং-৭৩১ (অংশ) এর উপর অনুমোদিত নকশার অবস্থান পরিবর্তন পূর্বক অন্যের জায়গা দখল করে আর এস দাগ নং-৭৩০ (অংশ) এর উপর মোঃ খলিল হাওলাদারের নির্মিত তিনতলা ইমারতের বিভিন্ন অংশ ভেঙ্গে অপসারন করা হয়।

উক্ত ভাঙ্গার কার্যক্রমে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের স্থায়ী সদস্য (উন্নয়ন নিয়ন্ত্রণ) শবনম সাবা, স্থায়ী সদস্য (উন্নয়ন), জামাল উদ্দিন বাচ্চু, অথরাইজড অফিসার, জি এম মাসুদুর রহমান উপস্থিত ছিলেন। সমগ্র উচ্ছেদ কার্যক্রমটি নির্বাহী ম্যাজিষ্ট্রেট, মোঃ আলামিনের তত্ত্বাবধানে পরিচালিত হয়।

তাছাড়া কেডিএ’র ইমারত পরিদর্শকগণসহ বিভিন্ন স্তরের কর্মচারীগণ অংশগ্রহণ করেন, আইন শৃঙ্খলা রক্ষার জন্য সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্যগণ দায়িত্ব পালন করেন। পরিকল্পিত নগরায়নের স্বার্থে ভবিষ্যতেও এ ধরণের অননুমোদিত, খেলাপী ও অবৈধ নির্মাণ অপসারনের কার্যক্রম অব্যাহত থাকবে। তাই পরিকল্পিত খুলনা গড়ার প্রত্যয়ে ও ভবন মালিকগণের আর্থিক ক্ষয়ক্ষতি পরিহারের লক্ষ্যে নকশা অনুমোদন ব্যতীত ও নকশার ব্যতয় ঘটিয়ে এবং অবৈধ দখলদারিত্বের মাধ্যমে যে কোন নির্মাণ কাজ হতে বিরত থাকতে সকলকে উদাত্ত আহবান জানানো হচ্ছে।

(ঊষার আলো-এফএসপি)