UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ক্ষমতায় যাওয়া মাত্রই সোনার বাংলা তামা হয়ে গেছে: মান্না

usharalodesk
সেপ্টেম্বর ৩, ২০২২ ২:০৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগ সোনার বাংলার কথা বলেছিল, তারা সরকার গঠনের সঙ্গে সঙ্গে সোনার বাংলা তামা হয়ে গেছে। আজকে বাংলাদেশের প্রধান সংকট হল মানুষ কাউকে বিশ্বাস করতে পারছে না।আজ আওয়ামী লীগকে কেউ ভালবাসে না। একটা দল, যেটা ১ নম্বর দল, মুক্তিযুদ্ধের নেতৃত্ব দানকারী দল, কীভাবে নিঃশেষ হয়ে গেল!

শনিবার (৩ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে টাঙ্গাইল জেলার ১১ জন বিশিষ্ট আইনজীবী এবং অন্যান্যরা  নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।সাবেক এই ডাকসু নেতা বলেন, আপনি যাকেই জিজ্ঞেস করবেন, সে বলবে আওয়ামী লীগ তো পুলিশ লীগ। যার সর্বশেষ উদাহরণ বিনা উস্কানিতে নারায়ণগঞ্জে পুলিশের গুলি। মানে কী?

নারায়ণগঞ্জে যেভাবে মিছিলে গুলি চালানো হয়েছে, ইট ইজ জাস্ট শ্যুট টু কিল! একেবারে পয়েন্ট রেঞ্জ থেকে গুলি করে মারা হয়েছে।এভাবে হত্যা করে মানুষের আন্দোলন বন্ধ করা যাবে না। আমাদের বিশ্ববিদ্যালয় জীবনে একটা শ্লোগান ছিল- লাঠি, গুলি, টিয়ার গ্যাস; জবাব দেবে বাংলাদেশ।তিনি বলেন, এই ঘটনার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী সংসদে কী বললেন! পুলিশের ওপর ইট-পাটকেল মারলে তারা কি দাঁড়িয়ে থাকবে?

তারা প্রতিহত করেছে। কীভাবে একটা খুনকে জাস্টিফাই করছে!তিনি বলেন, আমরা দল হিসেবে ছোট, কিন্তু আমাদের হৃদয় বড়, আমাদের দৃষ্টি অনেক বেশি প্রসারিত। সেই জায়গা থেকে বলেছি, এই সরকারের পতন অবশ্যম্ভাবী। বিশ্বাস হারাবেন না।দেশে ৪ কোটি শিক্ষিত বেকার উল্লেখ করে মান্না বলেন, আমি বলেছি প্রতি মাসে নিম্নবিত্ত থেকে উচ্চবিত্ত পর্যন্ত ৬ কোটি মানুষকে স্মার্ট কার্ডের মাধ্যমে ১ হাজার কোটি টাকা দেওয়া হবে।পরে তিনি ১১ বিশিষ্ট ব্যক্তির নাগরিক ঐক্যে যোগদান উপলক্ষে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

তারা হলেন- টাঙ্গাইল জজ কোর্টের সাবেক এপিপি অ্যাড. বজলুর রহমান, টাঙ্গাইল বার কাউন্সিলের সাবেক সভাপতি অ্যাড. আরফান আলী মোল্লা, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. তোফাজ্জল হোসেন ও অ্যাড. ফজলুর রহমান, অ্যাড. নারগিস আক্তার, আসাদুজ্জামান খান আয়ুব, টাঙ্গাইল সরকারি সা’দত কলেজের সাবেক জিএস (সাধারণ সম্পাদক) জিন্না মিয়া, অ্যাড. মাওলানা ইব্রাহীম জিহাদী, বাস মালিক সমিতির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ আলী, মাওলানা আবদুল আজিজ, মো. নজরুল ইসলাম, আব্দুর রহমান।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম, জিন্নুর চৌধুরী দীপু, মোফাখখারুল ইসলাম নবাব প্রমুখ।

ঊষার আলো-এসএ