UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনার চার হাসপাতালে আরও ১৯ জনের প্রাণহানি

usharalodesk
জুলাই ১৫, ২০২১ ১২:৪৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : খুলনার ৪ হাসপাতালে করোনা ও উপসর্গে আরও ১৯ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার (১৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত সময়ে চিকিৎসাধীন অবস্থায় এদের মৃত্যু হয়। এদেরমধ্যে খুলনা ডেডিকেটেড হাসপাতালে করোনায় ৮ জন এবং উপসর্গে ৪ জন, শহীদ শেখ আবু নাসের হাসপাতালের করোনা ইউনিটে ৪ জন, জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ১ জন ও বেসরকারি গাজী মেডিক‌্যাল হাসপাতালের করোনা ইউনিটে ২ জনের মৃত্যু হয়েছে। খুলনা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকালপার্সন ডা. সুহাস রঞ্জন হালদার বলেন, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে করোনায় ৮ জন এবং উপসর্গ নিয়ে ৪ জনসহ ১২ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে হাসপাতালটিতে ১৯৫ জন চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে রেড জোনে ১৩৪ জন, ইয়ালো জোনে ২১ জন এবং আইসিইউতে ২০ জন। এছাড়া, ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৩৩ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪০ জন।

শহীদ আবু নাসের হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে ৪ জনের মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তিরা হচ্ছে, মহানগরীর খালিশপুরের শেখ শাহাবুদ্দিন (৭৮), দৌলতপুরের আমিনুল (৪৮), বটিয়াঘাটা উপজেলার সাহেদা পারভীন (৫০), বাগেরহাটের ফকিরহাটের বেতাগা গ্রামের সুফিয়া বেগম (৫০)। হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে ভর্তি আছেন ৪৪ জন। এরমধ্যে, আইসিইউতে ১০ জন। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৬ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ জন।

খুলনা জেনারেল হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ফুলতলা উপজেলার তাছপুর গ্রামের আবুল হাসান (৫০) নামে  ১ জনের মৃত্যু হয়েছে।। বর্তমানে চিকিৎসাধীন আছেন ৬৮ জন। এরমধ্যে ৩৪ জন পুরুষ এবং ৩৪ জন নারী। এছাড়া, গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩১১ জন।

গাজী মেডিক‌্যাল হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় দুই জনের মৃত্যু হয়েছে। মৃতরা হচ্ছে, দাকোপ উপজেলার বাজুয়ার গুরুচরণ মণ্ডল (৭৮) এবং বাগেরহাটের সোনাকোলার তরফদার মকবুল হোসেন (৭২)। চিকিৎসাধীন রয়েছেন আরও ১১৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৪ জন  আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন।

(ঊষার আলো-আরএম)