UsharAlo logo
শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

খুলনায় ঈদের দিন মুক্ত হচ্ছে কোয়ারেন্টিনে থাকা ভারত ফেরত ১২১ জন

usharalodesk
মে ১৪, ২০২১ ১২:১৫ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : মুসলামনদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরের দিনই খুলনার বিভিন্ন হোটেলে থাকা কোয়ারেন্টিন থেকে মুক্ত হচ্ছেন ভারত ফেরত ১২১ নাগরিক। বাকি ৪১৫ জনের ঈদ কাটাতে হবে হোটেলের কোয়ারেন্টিন সেন্টারে। তাদের জন্য এ দিনে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, শহরের ১৩টি কোয়ারেন্টিন সেন্টার থেকে ১২১ ভারত ফেরত নাগরিক মুক্তি পাচ্ছেন ঈদের দিন। এছাড়া বাকিদের ১৪ দিন পূর্ণ হলেই কােয়ারেন্টিন থেকে মুক্তি দেয়া হবে। তবে কোয়ারেন্টিনে থাকাদের মধ্য থেকে কারও শরীরে করোনা শনাক্ত হয়নি।
যশোর থেকে ১৪০ জনকে ছাড়পত্র দেয়া হলেও খুলনায় থাকা ভারত ফেরতদের কারও ১৪ দিন পূর্ণ না হওয়ায় তারা ছাড়পত্র পাননি। তাই এখানে প্রথমবারের মতো শুক্রবার (১৪ মে) অর্থাৎ ঈদের দিনই ছাড়পত্র পাচ্ছেন ১২১ জন। বাকি ৪১৫ জন ঈদ কাটবে কোয়ারেন্টিনেই।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইউসুফ আলী বলেন, শহরের বিভিন্ন স্থানে হোটেল ও সরকারি প্রতিষ্ঠান মিলে ১৩টি কোয়ারেন্টিন সেন্টার করা হয়েছে। যেখানে পাঁচশ’ ভারত ফেরত নাগরিক রয়েছেন। যারা কোয়ারেন্টিনে রয়েছেন শুক্রবার ঈদের দিন তাদেরকে জেলা প্রশাসনের পক্ষ থেকে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে।
উল্লেখ্য, কয়েক দফায় মোট ২ হাজার ৮০০ ভারত ফেরত নাগরিক যশোরের বেনাপোল বন্দর থেকে দেশে প্রবেশ করেন। যার মধ্যে ৫৩৬ জনকে খুলনার ১৩ কোয়ারেন্টিন সেন্টারে আনা হয়। হোটেল ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ১৩টি স্থানে তারা কোয়ারেন্টিনে আছেন।

(ঊষার আলো-এমএনএস)