UsharAlo logo
বুধবার, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় ধর্ষকের শাস্তির দাবিতে সম্মিলিত নারী অধিকার সুরক্ষা ফোরামের স্মারকলিপি 

koushikkln
নভেম্বর ৭, ২০২১ ১০:৫০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : ২০২০ সালের ৫ ফেব্রুয়ারি কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ মামলার আসমাী কর্তৃক ভুক্তভোগী পরিবারের সদস্যদের ক্রমাগত হুমকি ও লাঞ্ছিত করার ঘটনায় তদন্ত সাপেক্ষে যথাযত ব্যবস্থা গ্রহনের জন্য খুলনা পুলিশ সুপার বরাবর স্মারকলিপি প্রদান করেছে খুলনা সম্মিলিত নারী অধিকার ফোরাম। রবিবার (০৭ নভেম্বর)  দুপুর সাড়ে ১২ টায় খুলনার অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকারে কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় রুপসার মনিরুল ইসলাম পাইকের কন্যা কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলের সপ্তম শ্রেণির ছাত্রী (১৫) ২০২০ সালে ৫ ফেব্রুয়ারী সন্ধ্যায় প্রাইভেট পড়ে বাড়ি ফেরার পথে এলাকার বখাটে ইমদাদুল মল্লিক(৩০) ধর্ষণের শিকার হয়। ওই ঘটনায় রুপসা থানায় ২০২০ সালের ৭ ফেব্রুয়ারি নারী ও শিশু নির্যাতন আইনে মামলা করা হয়। সেই মামলায় আসামী গ্রেফতার করে জেলে প্রেরণ করা হয়। পরবর্তীতে গত একমাস পূর্বে জামিনে মুক্তি পেয়ে আবারো গত ২০২১ সালের অক্টোবর মাসের ৩১ তারিখে মামলার বাদী মনিরুল ইসলাম পাইক মামলার খোঁজ নিতে আদালতে আসলে আসমাী, আসামীর ভাই ও বাবা কর্তৃক প্রাণনাশের হুমকি প্রদান করা হয়।

ওই ঘটনায় খুলনা সম্মিলিত নারী অধিকার ফোরামের পক্ষ থেকে ঘটনার তীব্র নিন্দা ও দোষী ব্যক্তিদের শাস্তি দাবিতে  মানবন্ধন করে।
এসময় প্রশাসনের পক্ষ থেকে সব রকমের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়। স্বারকলিপি প্রদান শেষে ফোরামের পক্ষ থেকে একটি টিম পালের হাট রূপসাতে অবস্থিত কমরেড রতন সেন কলেজিয়েট গার্লস স্কুলের শিক্ষকদের সাথে মতবিনিময় করেন এবং ভুক্তভোগী পরিবারের সাথে দেখা করে তাদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন, মানবধিকার কর্মী ও আইনজীবী এড. তছলিমা খাতুন ছন্দা, মানবাধিকার কর্মী ও নাগরিক নেতা এড. কুদরত-ই-খুদা, আইনজীবী ও মানবাধিকার কর্মী এড মোমিনুল ইসলাম, আইনজীবী ও মানবাধিকার কর্মী এড. অশোক সাহা, কলামিস্ট, মানবাধিকার কর্মী ও নারীমুক্তি আন্দোলন কর্মী সুতপা বেদজ্ঞ, নারী অধিকার কর্মী ফাতিমা হুমায়রা সিলভী, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক ও বাংলাদেশ মহিলা পরিষদের সদস্য সচিব অজন্তা হালদার, মহিলা পরিষদ খুলনা জেলা শাখার অর্থ সম্পাদক ইসরাত আরা হীরা,আইনজীবী এড. পপি ব্যানার্জী, এড. রোজী, এড. জাহানারা, জাহানারা আক্তার, নিখাত সানা, মমতাজ সুলতানা কবিতা প্রমুখ।