UsharAlo logo
শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনায় নবজাতক কন্যা সন্তানকে বিকিকিনি : ক্লিনিক মালিকসহ আটক ৯

usharalodesk
জুলাই ১৭, ২০২১ ১১:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় নবজাতককে বিকিকিনির অপরাধে ক্লিনিক মালিকসহ ৯ জনকে আটক করেছে র‌্যাব ৬। শুক্রবার (১৬ জুলাই) সন্ধ্যায় খুলনার রংধনু আবাসিক এলাকায় মায়ের আশীর্বাদ নামে ভবনের সুন্দরবন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনাটি ঘটেছে। বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানা এলাকা থেকে খুলনা সুন্দরবন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এসে অবৈধ গর্ভপাত করেন তমা বেগম নামে এক মহিলা। ওই নবজাতক কন্যা শিশুটিকে ১৫ হাজার টাকায় বিক্রি করছিলেন তিনি। খবর পেয়ে সেখান থেকে তিনজনকে গ্রেফতার করেন র‌্যাব ৬। অবৈধ ক্লিনিকটিকে খালি করতে নির্দেশ দেয়া হয়। এরপর ক্লিনিকটি সিলগালা করা হয়। ওই সময় আটককৃতরা হলেন, নবজাতক বিকিকিনির সাথে প্রত্যক্ষভাবে জড়িত চা বিক্রেতা মজলু, লাজলী দম্পতি ও তমাবেগমের বাবা সোহরাব হাওলাদার। এছাড়া ক্লিনিক মালিকসহ আরও ৬ জন আটক হয়।

র‌্যাব  সূত্র জানায়, বেবী মণ্ডলের মালিকানাধীন লাইসেন্সবিহীন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধও জব্দ করা হয়েছে। এমনকি এই ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারটির বৈধ কোনো কাগজপত্রও নেই। দীর্ঘদিন ধরে সাইন বোর্ডে খুলনার স্বনামধন্য চিকিৎসকদের নাম ব্যবহার করে ওই ক্লিনিকটিতে অপারেশন করছেন বেবী মণ্ডলের স্বামী পি কে মণ্ডল। তারও চিকিৎসা শাস্ত্রের ওপর কোনো সনদপত্র নেই বলে।

২ দিন আগে মোড়েলগঞ্জ থেকে সোহবান হোসেনের স্ত্রী তমা বেগম (২৫) সুন্দরবন ক্লিনিকে ভর্তি হন। পূর্বে ২টি সন্তান থাকায় স্বামীর অনুপস্থিতিতে জন্ম নেয়া অবৈধ এ সন্তানটি জন্মের পর সুন্দরবন ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ঝাড়ুদার রেহেনা ও তার বোন হোসনেয়ারার মাধ্যমে বিক্রির জন্য খরিদ্দার খুঁজতে থাকেন। এই কাজে সার্বিক সহায়তা করেন ক্লিনিক মালিক বেবী মণ্ডল ও তার স্বামী চিকিৎসক পরিচয়দানকারী পি. কে মণ্ডল।

এরপার সন্ধ্যায় মাত্র ১৫ হাজার টাকায় ওই নবজাতক শিশুকে কিনতে যান সাচিবুনিয়া এলাকার চা বিক্রেতা মজলু ও লাজলী দম্পতি। এসময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব পাশার নেতৃত্বে অভিযান চালায় র‌্যাব। অবৈধ ক্লিনিক পরিচালনার অভিযোগে বেবী মণ্ডল এবং তার স্বামী পিকে মণ্ডলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে র‌্যাব।

(ঊষার আলো-আরএম)