UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনায় পুশকৃত ২৪ মন চিংড়ি জব্দ, তিন জনকে অর্থদণ্ড

usharalodesk
জানুয়ারি ১৫, ২০২৩ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রূপসা থানাধীন খানজাহান আলী সেতু সংলগ্ন টোল প্লাজা এলাকা হতে অপদ্রব্য (জেলী) পুশকৃত ২৪ মন চিংড়ি মাছ জব্দ হয়েছে। ঘটনার সাথে জড়িত তিন অসাধু ব্যবসায়ীকে ৮৪ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

র‌্যাব-৬ এবং মৎস্য পরিদর্শণ ও মান নিয়ন্ত্রণ কার্যালয়ের কর্মকর্তারা শনিবার (১৪ জানুয়ারি) রাত সাড়ে ১১টা থেকে রোববার (১৫ জানুয়ারি) ভোর রাত সাড়ে ৪টা পর্যন্ত সেখানে অভিযান চালান।

অভিযানে মেসার্স রুপালী ফিসের মালিক রাুজকে ৩০ হাজার টাকা, অর্পণ ফিসের মালিক ২৪ হাজার টাকা এবং শ্যামল দাসকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। মৎস্য ও মৎস্য পণ্য নিয়ন্ত্রণ (পরিদর্শন ও মান নিয়ন্ত্রণ) বিধিমালার ৪ (৪) বিধি লংঘন করার অপরাধে এ অর্থদণ্ড করা হয়েছে। এটা মোবাইল কোর্ট নয়, আইন অনুসারে মৎস্য অধিদপ্তরের দুই জন ইন্সপেক্টর দোষিদের শাস্তি দিয়েছেন। খুলনার মৎস্য পরিদর্শণ ও মান নিয়ন্ত্রণ কর্মকর্তা লিপটন সরদার দৈনিক জন্মভূমিকে এ তথ্য জানান।

র‌্যাব এক ই-মেইল বার্তায় জানিয়েছে, জব্দ করা অপদ্রব্য মিশ্রিত চিংড়ি বিনষ্ট করা হয়েছে। সাজাপ্রাপ্তরা জরিমানার টাকা তাৎক্ষণিকভাবে পরিশোধ করেছেন, যা রাষ্ট্রীয় কোষাগারে জমা করা হয়েছে।