UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

খুলনা জেলা পরিষদ নির্বাচনে ৩নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ প্রার্থী, লড়াই হবে দ্বি-মুখী

pial
অক্টোবর ১৬, ২০২২ ৩:৫৬ অপরাহ্ণ
Link Copied!

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি : খুলনা জেলা পরিষদ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন ও স্থানীয় উপজেলা প্রশাসন।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। অত্র এলাকার কোন নির্বাচনে এবারই প্রথম ইভিএম (ইলেকট্রিক) পদ্ধতিতে ভোট দিবেন ভোটাররা। নির্বাচন কমিশনের নির্ধারিত সীমানা অনুযায়ী জেলার পাইকগাছা উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত খুলনা জেলা পরিষদের ৩নং সাধারণ ওয়ার্ড।

এ ওয়ার্ডে ১০টি ইউনিয়ন, ১টি পৌরসভা ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান সহ মোট ভোটার সংখ্যা ১৪৬। সংশ্লিষ্ট এ ওয়ার্ডে সাধারণ সদস্য প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫ জন প্রার্থী। হাতি প্রতীকে নির্বাচন করছেন উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কপিলমুনি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক রাজু, বৈদ্যুতিক পাখা প্রতীকে নির্বাচন করছেন সোলাদানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক জেলা পরিষদ সদস্য আব্দুল মান্নান গাজীর ভাই মোঃ রবিউল ইসলাম রবি গাজী, তালা প্রতীকে নির্বাচন করছেন আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জেলা পরিষদ সদস্য শেখ কামরুল হাসান টিপু’র ভাতিজা এ্যাডঃ শেখ তৈয়ব হোসেন নূর, বক প্রতীকে নির্বাচন করছেন সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কৃষ্ণপদ মন্ডল, টিউবওয়েল প্রতীকে নির্বাচন করছেন সালমান আলী শেখ।

ইতোমধ্যে প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট প্রার্থনা করার মধ্য দিয়ে প্রচার-প্রচারণা শেষ করেছেন। জয়ের ব্যাপারে সবাই আশাবাদী হলেও দ্বি-মুখী লড়াই হতে পারে বলে ধারণা করা হচ্ছে। প্রার্থী আব্দুর রাজ্জাক রাজু জানান, জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী, এলাকার উন্নয়ন ও যোগ্য প্রার্থী হিসেবে ভোটাররা আমাকেই নির্বাচিত করবেন।

রবিউল ইসলাম রবি গাজী জানান, নির্বাচনে প্রত্যেক ভোটারকে গুরুত্ব সহকারে মূল্যায়ন করা হয়েছে। ভোটারদের ব্যাপক সমর্থন ও সাড়া পেয়েছি। নির্বাচিত হলেও একই ভাবে সব এলাকাকে সমান গুরুত্ব দিয়ে সরকারের উন্নয়ন এবং অগ্রগতিকে এগিয়ে নিবো। এ্যাডঃ শেখ তৈয়ব হোসেন নূর জানান, পেশায় একজন দক্ষ আইনজীবী ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান এবং যোগ্য প্রার্থী হিসেবে ভোটাররা আমাকেই নির্বাচিত করবেন বলে আশা করছি। কৃষ্ণপদ মন্ডল জানান, ভোটাররা জনপ্রতিনিধি হওয়ায় সবাই অনেক সচেতন। আশা করি কোন সুবিধার বিনিময়ে সঠিক সিদ্ধান্ত নিতে কেউ ভুল করবেন না। যোগ্য প্রার্থীকেই ভোটাররা ভোট দিবেন। এদিকে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম জানিয়েছেন।

তিনি বলেন, সোমবার সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত উপজেলা পরিষদ মিলনায়তনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোটাররা সবাই ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান করবেন। প্রবেশ পথ থেকে শুরু করে কেন্দ্রের ভিতর এবং বাহির সিসি ক্যামেরা স্থাপন করার মাধ্যমে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এছাড়া র‌্যাব সহ অন্যান্য আইন শৃংখলা বাহিনীর সদস্যরা নিরাপত্তার কাজে নিয়োজিত থাকবে। কোস্ট গার্ড প্রস্তুতি থাকবে, প্রয়োজন হলে তারাও চলে আসবে। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষনিক কেন্দ্র মনিটরিং করবেন। কেন্দ্রের ২শ গজের মধ্যে ভোটাররা ছাড়া সাধারণ কোন মানুষ চলাচল করতে পারবে না। সম্পূর্ণ শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে পারবো বলে আশাবাদ ব্যক্ত করেন ইউএনও মমতাজ বেগম।

(ঊষার আলো-এফএসপি)