UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

খুলনা ডিভিশন এ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে ইফতার ও দোয়া

koushikkln
এপ্রিল ১৮, ২০২২ ১১:২৮ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : যুক্তরাজ্য খুলনা বিভাগীয় প্রবাসীদের নিয়ে খুলনা ডিভিশন এ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে এক ইফতার ও দোআ অনুষ্ঠান আয়োজন করা হয়। গেল  শনিবার (১৬ এপ্রিল) পূর্ব লন্ডনের ঢাকা বিরিয়ানি নামক বাংলাদেশি রেস্তোরায় বিকেল সাড়ে ৬টায় পবিত্র কোরআন তেলওয়াতের মধ্যদিয়ে মাহে রমজান ও সিয়াম সাধনা শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিল শুরু হয় । সংগঠনের আহবায়ক মো: ইমাম হোসেন এর সভাপতিত্বে এবং যুগ্ম আহ্বায়ক আমিনুর রহমান এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে খুলনা বিভাগের বিপুল সংখ্যক প্রবাসী অংশগ্রহণ করেন।

আলোচনায় অংশ নেন ডক্টর মিজানুর রহমান মিজান, ব্যারিস্টার ইমরুল হাসান , কামরুল হাসান তুষার , মুরাদ মাহমুদ , বি এম ওবায়দুল হক (আজমীর), ব্যারিস্টার ফয়সাল জামিলসহ বেশ কয়েকজন ধর্মীয় আলোচক।

আলোচকবৃন্দ রমজান মাস কে আত্মশুদ্ধির মাস উল্লেখ করে বলেন, ত্যাগের মহীমায় উজ্জীবিত হয়ে নিজেকে শুধরে নেয়ার জন্য সর্ব উত্তম মাস এটি। তাই নিজেদেরকে ইবাদতের মাধ্যমে মহান আল্লাহর দরবারে বেশি করে শূকরিয়া আদায়ে নিয়োজিত করতে হবে। হাদিসে বর্ণিত মানুষের সকল কাজের কর্মফল তার নিয়তের উপর নির্ভরশীল উল্লেখ করে তারা বলেন ধর্মীয় উদ্দীপনায় অশালীন অথবা শরিয়া বিরোধী কোন কাজ না করে দেশের বাইরে আত্মীয় স্বজন ও বন্ধু পরিজনদের সাথে পারিস্পারিক সম্পর্ক রক্ষার স্বার্থেই কেডিএ ইউকের পক্ষ থেকে এই ইফতার মাহফিল এর আয়োজন করা হয়েছে ।

খুলনা ডিভিশন এসোসিয়েশন ইউকের উদ্যোগে এই আয়োজন সত্যিই প্রশংসনীয় বলে জানান রাজ হাসান ,শাহীন খুরশিদ,শরিফুল হকসহ উপস্থিত অতিথিরা। যুক্তরাজ্যে বসবাসরত বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের শিক্ষক, সাহিত্যিক, বিশিষ্ট আইনজীবি , প্রতিষ্ঠিত ব্যবসায়ী, ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মী, কবি, চিকিৎসকের পাশাপাশি বিভিন্ন পেশাজীবী মানুষের উপস্থিতিতে ইফতার মাহফিলটি একটি মিলন মেলায় পরিণত হয়।মাহফিলে আয়োজক কমিটির পক্ষ থেকে আরো অংশগ্রহণ করেন নাজমুস সাকিব, জিএম শাহিদুল ইসলাম (মিলন), ওসমান গনি ,মাহমুদুল হাসান, ব্যারিস্টার কানিস ফাতিমা ও আরিফা বেগম।

মাহফিল শেষে কেডিএ ইউকের যুগ্ম আহ্বায়ক ওসমান গনি সংগঠনের সদস্য এবং তাদের নিকট আত্মীয়দের মধ্যে যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে এবং মানব জাতির মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত করেন।