UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ৯ হাজার নারীকে হত্যা করা হয়েছে

usharalodesk
মার্চ ১২, ২০২৪ ১:৫১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক :গাজায় গত ৭ অক্টোবর থেকে এ পর্যন্ত ইসরাইলের হামলায় অন্তত ৯ হাজার নারী নিহত হয়েছেন। নিউইয়র্কে অনুষ্ঠিত কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেনে (সিএসডব্লিউ) অংশ নেওয়া ফিলিস্তিনের নারীবিষয়ক মন্ত্রী আমাল হামাদ সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে এই তথ্য জানান।

সাক্ষাৎকারে তিনি পৃথিবীর সকল নারীকে ফিলিস্তিন নারীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য, নিউইয়র্কে ১১ মার্চ (সোমবার) থেকে শুরু হয়েছে ৬৮তম কমিশন অন দ্য স্ট্যাটাস অব উইমেন (সিএসডব্লিউ)। চলবে ২২ মার্চ পর্যন্ত।  লিঙ্গ সমতা এবং নারীর ক্ষমতায়ন নিয়ে সিএসডব্লিউ কাজ করে থাকে।

সাংবাদিকদের দেওয়া সাক্ষাৎকারে আমাল হামাদ বলেন,’আমি গাজার বাসিন্দা এবং গাজায় আমাদের জনগণ গণহত্যা, জাতিগত নির্মূল এবং অনাহার ও তৃষ্ণার এক নজিরবিহীন যুদ্ধের শিকার। ইসরাইলের হামলায় অঞ্চলটিতে বেঁচে থাকার জন্য প্রয়োজনীয় সব জিনিস ধ্বংস হয়ে গেছে। ‘

এ সময় তিনি গাজায় জরুরি যুদ্ধবিরতি কার্যকরের জন্য ইসরাইলের ওপর চাপ প্রয়োগ করা উচিত বলে জানান। যেন গাজার সাধারণ মানুষ রমজান মাসে ‘জরুরি ত্রাণ’ পেতে পারে।

গাজায় ৬ সপ্তাহের যুদ্ধবিরতি কার্যকরের জন্য মিশরের রাজধানী কায়রোতে একটি বৈঠকে বসেছিল ইসরাইল ও ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস। কিন্তু এই বৈঠকে কোনো কার্যকর ফলে পৌঁছাতে পারেনি তারা।

ঊষার আলো-এসএ