UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চাকরি দেওয়ার নামে প্রতারণা: ১৬ লাখ টাকা আত্মসাত

koushikkln
অক্টোবর ১, ২০২২ ৭:১৬ অপরাহ্ণ
Link Copied!

ফুলবাড়ীগেট প্রতিনিধি : চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক চক্র । এঘটনায় ভুক্তভোগী খানহাহান আলী থানায় তিনজনকে অভিযুক্ত করে গত ১৮ সেপ্টেম্বর সাধারন ডায়েরী করেছেন যার নং ৭৬৫।

অভিযুক্তরা হলেন খানজাহান আলী থানার আটরা গিলাতলা ইউনিয়নের শিরোমনি গ্রামের হাসান এর স্ত্রী শাহীনুর বেগম (৪১) ইয়াকুব শেখ পুত্র বাবু শেখ (৪০)ও একই এলাকার আজিজুল (৩৫) । এলাকার মানুষকে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই প্রতারক চক্রটি । একবার তাদের হাতে টাকা গেলে সেই টাকা কেউ ফেরত পেয়েছেন এমন নজির নেই। চাকরি তো দূরের কথা, টাকা চাইতে গেলে উল্টো প্রাণনাশের হুমকি দেয় । এসব অপরাধের অভিযোগে স্থানিয় ইউনিয়ন পরিষদে একাধিক অভিযোগ থানায় লিখিত অভিযোগ জিডিও আছে তাদের বিরুদ্ধে।

জানা গেছে, নড়াইল, পাবনা, খুলনা, রাজশাহীসহ বিভিন্ন জায়গায় একেক সময় অবস্থান করে বড় বড় রাজনৈতিক নেতাদের খুবই কাছের লোক পরিচয় দিয়ে বিভিন্ন জনকে সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর বা প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে এই চক্রটি । যখনি কোন সমস্যা হত তখনই অবস্থান পরিবর্তন করে অন্য জায়গা অবস্থান করতো এই প্রতারক চক্র। অবস্থান পরিবর্তন করে আবার শুরু করতো সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা।

২০২০ সালের ২ মার্চ শিরোমনি গ্রামের ইউনুছ সিকদারের কন্যা শিরিনা খাতুন (৪১) এর কাছ থেকে তাকে এসেনসিয়াল ড্রাগ ( ল্যাাটেক্স) এ চাকুরী দেওয়ার নামে প্রতারণার মাধ্যমে ১৬ লাখ টাকা নেয়। প্রায় আড়াই বছর অতিবাহিত হয়ে গেলেও চাকুরী না হওয়ায় বিবাদীদের নিকট শিরিনা খাতুন টাকা ফেরত চাইলে তাকে বিভিন্নভাবে হুমকি ধামকিসহ প্রাননাশের হুমকি প্রদান করা হয়। সর্বশেষ গত ১৭ সেপ্টেম্বর বেলা আড়াইটার দিকে শিরিনা খাতুন তারা পিত্রালয়ে যাওয়ার পথে বিবাদীরা অজ্ঞাতনামা ৪/৫ জনকে সাথে নিয়ে শিরিনা খাতুনকে মেরে ফেলার হুমকি প্রদান করে।

খানজাহান আলী থানার ওসি মোঃ কামাল হোসেন খান বলেন, এ ব্যাপারে থানায় সাধারন ডায়েরী হয়েছে ইতিমধ্যে তদন্তের কার্যক্রম চলছে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থ্যা গ্রহন করা হবে। ভুক্তভোগি শিরিনা খাতুন বলেন চাকরী দেয়ার আশ্বাসে ১৬ লক্ষ টাকা প্রতারনা করে আমার কাছ থেকে নেওয়া হলো। আড়াইবছরেও চাকরি কিংবা টাকা কিছুই ফেরত পাননি টাকা চেয়ে দীর্ঘদিন ধর্ণা দিলেও টাকা তো দূরের কথা এখন উল্টো হুমকি দেওয়া হচ্ছে তাকে। জমি ব্রিকয় ও বিভিন্ন এনজিও থেকে লোন তুলে টাকা দিয়ে বর্তমানে অসহায় হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতে হচ্ছে।

তিনি আরও বলেন, ইউনিয়ন পরিষদে শুনানি হলে কোন যুক্তিতর্ক উপস্থাপন করতে না পেরে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে থানায় জিডি করেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ মনিরুল ইসলাম বলেন, গত ১৫ সেপ্টেম্বর শিরিনা খাতুন এর কাছ থেকে একই এলাকার ৩ জন চাকরী দেওয়া বাবদ জালিয়াতীর মাধ্যমে ১৬ লাখ টাকা নেওয়া হয়েছে এমন অভিযোগে ইউনিয়ন পরিষদে লিখিত অভিযোগ দিয়েছে। এ ব্যাপারে ২৫ সেপ্টেম্বর সন্ধায় শুনানী হয়। দুই-একদিনের মধ্যে সালিশের প্রতিবেদন দেওয়া হবে।