UsharAlo logo
বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

টিকা ছাড়া বাইরে চলাফেরায় শাস্তি’র সিদ্ধান্ত প্রত্যাহার

usharalodesk
আগস্ট ৪, ২০২১ ২:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আগামী ১১ আগস্ট থেকে করোনা প্রতিরোধী ভ্যাকসিন নেয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বের কোনো ব্যক্তি বাইরে চলাফেরার ক্ষেত্রে শাস্তির মুখে পড়বেন বলে যে সিদ্ধান্ত নেয়া হয়েছিল, সেটি প্রত্যাহার করা হয়েছে। বুধবার (৪ আগস্ট) দুপুরে এ বিষয়টি জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

তিনি বলেন, এই সিদ্ধান্তটি প্রত্যাহার করা হয়েছে। ওই বক্তব্যটি সংশোধন করা হয়েছে। এটিতো সম্ভব নয়। ওই পর্যায়ে আমরা ভবিষ্যতে যাব। আরও টিকা দেয়ার ব্যবস্থা করেই ওই সিদ্ধান্তটি আমরা নেব। আমরা এখন আরও সময় নেব।

মন্ত্রী আরও বলেন, টিকা ছাড়া বাইরে চলাচলের ক্ষেত্রে কবে থেকে শাস্তি আরোপ করা হবে, সেই তারিখ পরে জানাব। যখন সবাইকে টিকা দেয়ার সক্ষমতা অর্জিত হবে সেটি নিশ্চিত হওয়ার পর সিদ্ধান্তটি নেয়া হবে। তার আগে নয়।’

পরে, মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮ বছরের ঊর্ধ্বে সকল নাগরিককে পর্যায়ক্রমে টিকার আওতায় নিয়ে আসা হবে। তবে ‘টিকা নেয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ ১১ আগস্টের পর হতে বাইরে বের হতে পারবে না’ মর্মে বিভিন্ন গণমাধ্যমে মন্ত্রীর যে বক্তব্য প্রচার হচ্ছে সেই বক্তব্যের অংশটুকু প্রত্যাহার করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

এর আগে, রাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তার পাঠানো বার্তায় বলা হয়, টিকা নেয়া ছাড়া ১৮ বছরের ঊর্ধ্বে কেউ বাইরে বের হতে পারবে না- বলে যে সংবাদটি প্রচার হচ্ছে সেটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়নি। প্রচারিত তথ্যটি সঠিক নয়।

(ঊষার আলো-আরএম)