UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টুইটার কর্মীদের বাড়ি চলে যাওয়ার আহ্বান ইলন মাস্কের

usharalodesk
নভেম্বর ৫, ২০২২ ১:২৪ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : অন্যকোনো উপায় না থাকায় টুইটার থেকে অর্ধেক লোকবল ছাঁটাই করা হচ্ছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক ও সিইও ইলন মাস্ক। তিনি বলেন যেখানে একটি কোম্পানি দৈনিক ৪ মিলিয়ন ইউএস ডলার লোকসান গুনছে, সেখানে কর্মী ছাঁটাই ছাড়া আর কোনো উপায় নেই।

এরইমধ্যে টুইটারের বিভিন্ন কর্মীকে ছাঁটাইয়ের ইমেইল পাঠানো হয়েছে। তবে ছাঁটাইয়ের আগে, টুইটার বিশ্বব্যাপী তার অফিসগুলোর ব্যবহার বন্ধ করে দিয়েছে। একই সঙ্গে কর্মীদের আপাতত বাড়িতে থেকে অপেক্ষা করতে বলা হয়েছে।

এর আগে ভারতে কর্মরত টুইটারের মার্কেটিং এবং কমিউনিকেশনস বিভাগের সকল কর্মীদের ‘কাজ বন্ধ করে বাড়ি চলে যাওয়ার’ জন্য ইমেইল পাঠিয়েছেন প্রতিষ্ঠানটির নতুন মালিক ইলন মাস্ক। শুক্রবার স্থানীয় সময় সকাল ৯টায় ‌‘টুইটারে আপনার ভূমিকা’ শিরোনামে কর্মীদের একটি ইমেইল পাঠানো হয়।

ইমেইলে বলা হয়, প্রত্যেক কর্মী যেন তাদের কাজ আপাতত বন্ধ রেখে বাড়ি ফিরে যান। তবে কিছু কর্মীকে আবার কাজে ফিরে যেতে বলেছেন সংস্থাটি। টুইটারের পক্ষ থেকে পাঠানো দ্বিতীয় ইমেইলে বলা হয়, সংস্থায় আপনার অবদানের কথা মাথায় রেখেই এটা জানাতে চাই, কর্মী সঙ্কোচনের জন্য আপনার চাকরি কোনো ভাবে প্রভাবিত হচ্ছে না।

তবে কত জনকে কাজে যোগ দেওয়ার ইমেইল পাঠানো হয়েছে তা জানা যায়নি। যারা এখনও নির্ধারিত সময়ের মধ্যে মেইল পাননি তারা দুশ্চিন্তায় পড়েছেন। কর্মীদের তৃতীয় মেইলে টুইটার জানিয়েছে, আমরা জানি কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে আপনাদের যেতে হচ্ছে। আপনারা ধৈর্য ধরুন।এসব কর্মীদের আপাতত বাড়িতে থাকার আহ্বান জানিয়েছেন ইলন মাস্ক।

ঊষার আলো-এসএ