UsharAlo logo
সোমবার, ৭ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

তরুণীকে ধর্ষণ ও হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন

ঊষার আলো ডেস্ক
অক্টোবর ৭, ২০২৪ ৮:২৭ অপরাহ্ণ
Link Copied!

বরিশালে লঞ্চের কেবিনে গার্মেন্টসকর্মী আখি আক্তারকে ধর্ষণের পর হত্যার দায়ে সুমন সিপাই (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৭ অক্টোবর) দুপুরে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক ইয়ারব হোসেন এই রায় ঘোষণা করেন।

একই সঙ্গে দণ্ডিতকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত সুমন আদালতে উপস্থিত ছিলেন।

তাকে সাজা পরোয়ানায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে। এর আগে  ২০১৯ সালের ১৯ জুলাই বরিশালগামী সুরভী-৮ লঞ্চে এই হত্যার ঘটনা ঘটে।দণ্ডপ্রাপ্ত সুমন সিপাই পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার বাসিন্দা।

বরিশালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারের আইন কর্মকর্তা উম্মে আসমা শেলী বলেন,  ২০১৯ সালের ১৯ জুলাই গার্মেন্টসকর্মী আখি আক্তার জাতীয় পরিচয়পত্র করার জন্য ঢাকা থেকে বরিশাল ফিরছিলেন।

তখন আখি বরিশালগামী সুরভী-৮ লঞ্চে কেবিন না পেলে সুমন সিপাই তাকে স্টাফ কেবিন ম্যানেজ করে দেয়। এরপর রাতে সুমন কেবিনে গিয়ে আখিকে ধর্ষণ করে। এরপর সুমন তাকে গলাটিপে হত্যা করে পালিয়ে যায়। ভোরে বরিশাল নৌ বন্দরে লঞ্চ নোঙর করার পর আখির লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় আখির বাবা বজলু ব্যাপারী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা করেন। সেই মামলায় সুমনকে একমাত্র আসামি করে পুলিশ চার্জশিট দিলে আদালত চার্জ গঠন করেন। এরপর ২৫ জনের মধ্যে ২২ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে এই রায় দেন বিচারক।