UsharAlo logo
মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দলীয় সিদ্ধান্ত আমি মাথা পেতে নিয়েছি: বাচ্চু

usharalodesk
সেপ্টেম্বর ৭, ২০২৪ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দলীয় সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপি থেকে বহিষ্কৃত নেতা ফখরুদ্দিন আহমেদ বাচ্চু। পাশাপাশি এ ঘটনায় সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা গ্রহণে একটি নিরপেক্ষ তদন্ত কমিটির গঠনের আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার দুপুরে ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বিএনপির বহিষ্কৃত এই নেতা।

ফখরুদ্দিন আহমেদ বাচ্চু বলেন, তদন্তে আমি নির্দোষ প্রমাণিত হলে আমার বিরুদ্ধে নেয়া সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা প্রত্যাহারের অনুরোধ করছি। আর আমি বিএনপির একজন পরিক্ষিত কর্মী।  যতদিন বেচে থাকবো বিএনপির একজন কর্মী হিসাবে মানুষের সেবা করে যাব এবং সামাজিক কাজ করে যাবো।

গত ২ সেপ্টেম্বর ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ভালুকা উপজেলা বিএনপির আহ্বায়ক ফখরুদ্দিন আহমেদ বাচ্চুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে দলের ত্রাণ তহবিলের দেয়া ১০ লাখ টাকাও ফেরত দেয়া হয়।

ফখরউদ্দিন আহমেদ বাচ্চু বলেন, আমি দীর্ঘদিন বিএনপির একজন পরিক্ষিত কর্মী।  দীর্ঘদিন যাবৎ বিএনপি করে সামাজিকভাবে সম্মানিত হয়ে আজকের এপর্যায়ে এসেছি। আমাকে সম্মানিত করায় এবং বিভিন্ন সময় দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব প্রদান করায় এবং তিন তিনবার বিএনপি দলীয় মনোনীত প্রার্থী করায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রতি চির কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি বলেন, এ পর্যন্ত আমার বিরুদ্ধে নেয়া দলীয় সিদ্ধান্ত আমি মাথা পেতে নিয়েছি। যে ঘটনাকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে সাংগঠনিক ও আইনগত ব্যবস্থাগ্রহণ করা হয়েছে সেবিষয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নিকট একটি নিরপেক্ষ তদন্ত কমিটির মাধ্যমে যাচাই-বাছাই করে আমি নির্দোষ প্রমাণিত হলে আমার বিরুদ্ধে নেয়া সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা প্রত্যাহারের অনুরোধ করছি।

বাচ্চু বলেন, ৫ই আগস্ট পরিবর্তীত পরিস্থিতির পর দলীয় নেতাকর্মীসহ উপজেলা পরিষদ, থানাসহ সরকারী স্থাপনা দুর্বৃত্তদের হাত থেকে রাক্ষার জন্য দলীয় নেতাকর্মী দিয়ে পাহাড়া বসিয়েছি। বিনাভোটে নির্বাচিত আওয়ামী লীগের সন্ত্রাসী ও ভোটচোর এমপি উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র জনপ্রতিনিধিরা পালিয়ে যাওয়ার পর বিগত আন্দোলনে হামলাকারী সন্ত্রাসী ও দুর্বৃত্তদের বিরুদ্ধে ৫-৬টি মামলা দায়েরের ব্যবস্থা করেছি। ভালুকা উপজেলা একটি শিল্প ও কলকারখানা অধ্যুষিত এলাকা।

তিনি বলেন, পরবর্তী পরিস্থিতিতে যাতে কোন বিশৃঙ্খলা তৈরি না হয় তার জন্য স্থানীয় সবপক্ষ একত্রিত হয়ে প্রকৃত ব্যবসায়ী এবং বিএনপির সঙ্গে সম্পৃক্ত নেতৃবৃন্দ শিল্প প্রতিষ্ঠানে বৈধভাবে ব্যবসা করার জন্য আমার নিকট সুপারিশের আবেদন করেন। আর আমি স্থানীয় সমস্ত দলীয় নেতৃবৃন্দ ও প্রকৃত ব্যবসায়ীদের বৈধভাবে ও কোম্পানীর নিয়মের মধ্যে ব্যবসা পরিচালনার সুপারিশ করেছি মাত্র।

তিনি দাবি করেন, তার পরিবার এবং আত্মীয়স্বজনের কেউ এসব ব্যবসায় যুক্ত নেই।

ঊষার আলো-এসএ