UsharAlo logo
শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দৌলতপুরে আইসক্রীম ফ্যাক্টরী বন্ধ ঘোষণা

koushikkln
এপ্রিল ১৯, ২০২২ ১০:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর, খুলনা বিভাগীয় কার্যালয় ও এর অধীন চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, মাগুরা, কুষ্টিয়া, যশোর, বাগেরহাট এবং ঝিনাইদহ জেলা কার্যালয়ের ৯ জন কর্মকর্তার নেতৃত্বে খুলনা, চুয়াডাঙ্গা, সাতক্ষীরা, মাগুরা, কুষ্টিয়া, যশোর, বাগেরহাট, এবং ঝিনাইদহ জেলায় বাজার তদারকি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

খুলনা বিভাগে বিভিন্ন অপরাধে ২২টি প্রতিষ্ঠানকে জরিমানা

মঙ্গলবার (১৯ এপ্রিল) বাজার তদারকিতে খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোঃ ইব্রাহীম হোসেন এবং সহকারী পরিচালক দিনারা জামান খুলনা মহানগরীর ২ টি প্রতিষ্ঠানকে অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্য তৈরি ও মেয়াদউত্তীর্ণ পণ্য বিক্রয়ের অভিযোগে ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। অভিযানকালে নকল আইসক্রিম তৈরির অপরাধে কুলটাচ আইসক্রিম ফ্যাক্টরী, দৌলতপুর খুলনা, সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করা হয়। এছাড়া চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাঃ সজল আহম্মেদ সদর উপজেলার ১ টি প্রতিষ্ঠানকে খাদ্যপণ্যে নিষিদ্ধ দ্রব্যের ব্যবহারের ও অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদনের অভিযোগে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করেন। সাতক্ষীরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ নাজমুল হাসান কলারোয়া উপজেলার ৩ টি প্রতিষ্ঠানকে ৭ হাজার টাকা, মাগুরা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ মামুনুল হাসান সদর উপজেলার ২ টি প্রতিষ্ঠানকে ৩ হাজার টাকা, কুষ্টিয়া জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সুচন্দন মন্ডল মিরপুর উপজেলার ২টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা, যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব বাঘারপাড়া উপজেলার ৫ টি প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা, বাগেরহাট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল্লাহ আল ইমরান সদর উপজেলার ৪ টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা এবং ঝিনাইদহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ জিয়াউল হক কালীগঞ্জ উপজেলার ৩ টি প্রতিষ্ঠানকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ এবং আদায় করেন।

অভিযান পরিচালনাকালে ব্যবসায়ী এবং উপস্থিত জনসাধারণের মাঝে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯-এর লিফলেট ও প্যাম্পলেট বিতরণ করা হয় এবং সকলকে ভোক্তা-অধিকার বিরোধী কার্যাবলী হতে বিরত থাকার অনুরোধ করা হয়।