UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

ধর্ম অবমাননা মামলায় তসলিমাসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট

usharalodesk
অক্টোবর ১৪, ২০২১ ১১:৫৩ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক ঃ ‘ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নেই’ শীর্ষক একটি নিবন্ধ প্রকাশে ধর্মীয় অনুভূতিতে আঘাত করায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের মামলায় লেখিকা তসলিমা নাসরিনসহ ৩ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেছে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

গত ৩ অক্টোবর ঢাকা মহানগর হাকিম আদালতে মামলার তদন্তকারী কর্মকর্তা সিটিটিসি ইউনিটের পরিদর্শক নাজমুল নিশাত এ অভিযোগপত্র দাখিল করেন। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এ বিষয়টি জানানো হয়েছে।

অভিযোগপত্রে উল্লেখিত অপর ২ জন হলেন উইমেন চ্যাপ্টার নামক ওয়েবসাইটের সম্পাদক সুপ্রীতি ধর লিপা ও ভারপ্রাপ্ত সম্পাদক সুচিষ্মিতা সিমন্তিম। আসামি তাসলিমাসহ ৩ জন পলাতক থাকায় ইন্টারপোলের মাধ্যেমে এদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

এর আগে, ২০১৮ সালের ১৯ এপ্রিল ঢাকার সাইবার ট্রাইব্যুনালে তসলিমাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। পরে ট্রাইব্যুনাল রাজধানীর শাহজাহানপুর থানাকে মামলাটি নথিভুক্ত করার নির্দেশ দেন। আদালতের নির্দেশে   একই বছরের ২৬ এপ্রিল শাহজাহানপুর থানায় ওই মামলাটি নথিভুক্ত হয়।

জানা গেছে, উইমেন চ্যাপ্টার নামে ওয়েবসাইটে সুপ্রীতি ধর, সুচিষ্মিতা সিমন্তি এবং লীনা হকরা প্রায়ই পবিত্র ইসলামের বিরুদ্ধে বিদ্বেষমূলক লেখা প্রকাশ করেন। ২০১৮ সালের ১৭ এপ্রিল বিকেলে তসলিমা নাসরিনের ‘ধর্ষকের কাছে নারীর কোনো ধর্ম নেই’ শীর্ষক একটি নিবন্ধ প্রকাশ হয়েছিলো। এতে লেখা হয়, ‘পয়গম্বরও আরব দেশে ইহুদি পুরুষদের মেরে ওদের মেয়েদের নিজের সঙ্গীদের মধ্যে বিতরণ করেন।’ তার এই বক্তব্যে দ্বীনি অনুভূতিতে আঘাত করায় এ মামলা দায়ের হয়েছে।