UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

নওগাঁ-৪ আসনের সাবেক এমপির ইন্তেকাল

usharalodesk
জানুয়ারি ৩০, ২০২৩ ১২:০০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : নওগাঁ-৪ আসনের সাবেক এমপি সামসুল আলম প্রামাণিক বার্ধক্যজনিত কারণে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন। সোমবার (৩০ জানুুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না-লিল্লাহি ওয়া ইন্না-লিল্লাহ রাজিউন)।

সামসুল আলম প্রামাণিক উপজেলার দেলুয়াবাড়ি মুঠাপাড়া গ্রামের বাসিন্দা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর এবং তিনি শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, সামসুল আলম প্রামাণিকের ডান পায়ের সমস্যার কারণে জানুয়ারি মাসের শুরুতে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। ১৫ দিন চিকিৎসা শেষে গত ৬ দিন আগে মান্দার দেলুয়াবাড়ি তার নিজ বাড়িতে নিয়ে আসেন। এরপর রোববার রাতে হঠাৎ করেই তার বুক ও পেটেরব্যথা শুরু হলে রাত ২টার দিকে তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিৎিসাধীন অবস্থায় তিনি মারা যায়।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোকলেছুর রহমান জানান, আগে থেকেই তিনি অসুস্থ ছিলেন এবং চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে। তবে হঠাৎ করেই তাকে গভীররাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসাধীন অবস্থায় ভোরে তিনি মারা যায়। আজ দুপুর ৩টা এবং বিকেল সাড়ে ৪টায় জানাজা নামাজে শেষে পারিবারিক করবস্থানে দাফন করা হবে।

নওগাঁ জেলা আওয়ামী লীগের সাবেক সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও মান্দা থানা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি ব্রহানী সুলতান গামা জানান, সামসুল আলম প্রামাণিক একজন ভালো লোক ছিলেন। তিনি মান্দায় বিএনপি থেকে টানা তিনবার এমপি ছিলেন। জনপ্রতিনিধি থাকাকালীন সময়ে তিনি সামাজিকক্ষেত্রে অনেক অবদান রেখেছেন। তার আত্মার মাগফিরাত কামনা করছি।

সামসুল আলম প্রামাণিক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে নওগাঁ-৪ (মান্দা) আসন থেকে ১৯৯৬ সালে প্রথম ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হয়েছিলেন। এরপর তিনি ১৯৯৬ সাল থেকে ২০০৬ সাল পর্যন্ত টানা তিনবার এমপি হিসেবে নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন।

ঊষার আলো-এসএ