UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নাশকতা পরিকল্পনায় খুলনায় দু’জেএমবি নেতার সাজা 

koushikkln
মে ২২, ২০২২ ৪:৪০ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো প্রতিবেদক : খুলনায় বিস্ফোরক দ্রব্য মজুদ করে নাশকতার পরিকল্পনার করা মামলায় নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির দুই সদস্যকে ২০ বছরের সশ্রম কারাদ-াদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাদের প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের সশ্রম কারাদ- দেন।
গতকাল রবিবার বেলা ১১টার দিকে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন।

দ-প্রাপ্ত আসামীরা হলেন মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার মোড়াবাড়ি এলাকার আব্দুর রহমানের ছেলে নুর মোহাম্মদ অনিক ও বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার ঘাশুরদুয়ার এলাকার মো: রেজাউল করিমের ছেলে মোজাহিদুল ইসলাম। রায় ঘোষণার সময় আসামিদ্বয় আদালতে উপস্থিত ছিলেন।

আদালতে মামলা নথি থেকে জানা যায়, খুলনার সোনাডাঙ্গা গল্লামারী এলাকায় হাসনাহেনা নামের একটি বাড়িতে জেএমবি’র সদস্যরা নাশকতার জন্য বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য মজুদ করে। ২০২০ সালের ২৫ জানুয়ারি রাত সোয়া তিনটার দিকে গোপন তথ্যের ভিত্তিতে সোনাডাঙ্গা থানা পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য উদ্ধার করে। এ সময় দু’জন সদস্যকে গ্রেপ্তার হয়। এ ঘটনায় ওইদিন রাতে সোনাডাঙ্গা থানার এসআই রোহিত কুমার বিশ্বাস বাদী হয়ে তাদের দু’জনের নামে বিস্ফোরক আইনে মামলা দায়ের করে।

মামলার রাষ্ট্রপক্ষের কৌসুলী কাজী সাব্বির আহমেদ জানান, জঙ্গি সদস্যদের গ্রেপ্তারের সময় দুটি রিমোট কন্ট্রোল বোমা ও উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়। নাশকতা সৃষ্টির জন্য যা তারা নিজেরা তৈরি করেন। তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় এ মামলায় সর্বোচ্চ শাস্তি প্রদান করা হয়েছে।