UsharAlo logo
সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নির্বাচনের নামে নোংরা খেলা চলছে: নজরুল ইসলাম

usharalodesk
মে ৯, ২০২৪ ৩:৩৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : দেশে নির্বাচনের নামে নোংরা খেলা চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, গণতন্ত্রের বাহন হচ্ছে নির্বাচন। সেই নির্বাচন হয় না এ দেশে। জনগণ ভোট দিতে যায় না। নির্বাচনের নামে যে নোংরা খেলা চলছে, সেই খেলার অংশীদার হতে রাজি নয় জনগণ। তাই তারা ভোট দিতে যায় না।

বুধবার বিকালে রাজধানীর নয়াপল্টনে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দীন আহমেদ পিন্টুর নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এ সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি।

নজরুল ইসলাম বলেন, ‘নাসির উদ্দিন আহমেদ পিন্টুর মৃত্যু স্বাভাবিক হয়নি। রাজশাহী নেওয়ার পথে পিন্টু আমাকে ফোন দিয়ে বলেছিল, ‘ভাই ওরা (আইনশৃঙ্খলা বাহিনী) আমাকে মেরে ফেলবে, আমাকে কোর্ট বলেছে পিজিতে চিকিৎসা নিতে, অথচ ওরা আমাকে রাজশাহী নিচ্ছে। মেরে ফেলার ষড়যন্ত্র করছে।’ তাকে রাজশাহী কারাগারে নেওয়া হলো, তার কোনো সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়নি। সে সরকারের ষড়যন্ত্রের শিকার হয়ে অকালে মৃত্যু মুখে পতিত হয়েছে।’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, নাসির উদ্দিন আহমেদ পিন্টুকে হত্যা করা হয়েছে। এটা সঠিক। সরকারের একটি নীলনকশায় তাকে হত্যা করা হয়েছে। কারণ তাকে কেনা যেত না। ১/১১-এর সময় দলের লোক সুবিধা নেওয়ার জন্য অনেক কিছু করেছে। কিন্তু পিন্টু সেদিক থেকে অটল ছিলেন। তাকে টানতে পারেনি সরকার। দলের জন্য পিন্টু অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করে গেছেন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপি নেতা শেখ রবিউল ইসলাম রবি, এসএম জাহাঙ্গীর, ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

ঊষার আলো-এসএ