UsharAlo logo
মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাহারাদার বিড়াল, বিষাক্ত সাপকে ঢুকতে দিল না বাড়িতে!

usharalodesk
জুলাই ২৭, ২০২১ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : বাড়ির সামনে ফণা তুলে আছে একটা গোখরা সাপ। আর ঘরের ঠিক প্রবেশ পথেই কড়া প্রহরীর মতো একাই দাঁড়িয়ে রয়েছে একটি সাদা বিড়াল। এমন একটি ছবি এখন নেট দুনিয়াতে ভাইরাল।

জানা গেছে, ভারতের ভুবনেশ্বরের কপিলেশ্বেরের বাসিন্দা সম্পদ কুমার পারিদার একটি পোষ্য বিড়াল আছে। বছর দেড়েকের সেই বিড়ালকে আদর করে তিনি নাম রেখেছেন চিনু। আর সেই চিনুই তার পরিবারকে বড় বিপদের হাত থেকে বাঁচাল।

তিনি জানান, বাড়ির সামনেই খেলছিল চিনু। হঠাৎ করে কিছু একটা আওয়াজ পেয়ে সে বাড়ির পেছনের দিকে দৌড়ে যায়। সে কেন বাড়ির পেছনের দিকে চিনু ছুটল, কৌতূহলবশত সেটি দেখতে পিছু নেন সম্পদও। গিয়ে দেখেন ৪ ফুটের একটি গোখরা সাপ বাড়ির ভেতরে ঢোকার চেষ্টা করছে।

তবে চিনু একেবারে কড়া প্রহরীর মতো সাপের মুখোমুখি দাঁড়িয়ে। সাপটি থেকে তার নজর এক মুহূর্তও সে সরায়নি। সাপটি যত বারই এগোনোর চেষ্টা করেছে তত বারই চিনু ঝাঁপিয়ে পড়ে বাধা দিয়েছে সেটাকে। ঠিক এভাবে প্রায় আধাঘণ্টা কেটে যায় বলে জানান তিনি।

সম্পদ আরও জনান, ভয় পাচ্ছিলাম চিনুর কোনো ক্ষতি না হয়ে যায় কি না! ফলে এই অবস্থা দেখে তাড়াতাড়ি সাপ উদ্ধারকারীদের ফোন করি। তারা এসে সাপটিকে পরে নিয়ে যায়। তবে ততক্ষণ কড়া রক্ষীর মতো কাজ করে গেছে আমাদের চিনু।

(ঊষার আলো-এফএসপি)