UsharAlo logo
শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

পিইসি ও ইবতেদায়ী পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত চূড়ান্ত

usharalodesk
অক্টোবর ১৮, ২০২১ ১২:৩১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : এবারের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত চূড়ান্ত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন স্বাপেক্ষে পিইসি-ইইসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

তাই বার্ষিক পরীক্ষার মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে উন্নীত করতে চায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সোমবার (১৮ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম এই বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, প্রধানমন্ত্রী পিইসি পরীক্ষা বাতিলে অনুমোদন দিয়েছে। প্রধানমন্ত্রীর নিটক পাঠানো প্রস্তাবে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করে পরবর্তী শ্রেণিতে উন্নীত করার বিষয়টি উল্লেখ করা হয়। সে অনুযায়ী শিক্ষার্থীদের মূল্যায়ন করা হবে।

তিনি আরও জানান, করোনা পরিস্থতি স্বাভাবিক হওয়ায় স্ব স্ব প্রতিষ্ঠানে বার্ষিক পরীক্ষা নেওয়া সম্ভব। সেটার ভিত্তিতেই পরবর্তী শ্রেণিতে উত্তীর্ণ হবে শিক্ষার্থীরা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, প্রধানমন্ত্রীর কাছে পাঠানো প্রস্তাবে উল্লেখ আছে, করোনা পরিস্থিতি ও শ্রেণিকক্ষে শিখন-শেখানো কার্যক্রম বিবেচনাক্রমে ২০২১ শিক্ষাবর্ষের প্রাথমিক এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা গ্রহণের পরিবর্তে শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে স্ব স্ব শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে মূল্যায়ন করে তাদেরকে পরবর্তী শ্রেণিতে উন্নীত করা যেতে পারে।

 

(ঊ/আ-আরএম)