UsharAlo logo
শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিরোজপুরে সংঘর্ষে একজনের মৃত্যু, আহত ২০, আটক ৩

usharalodesk
জুলাই ২৪, ২০২১ ৪:০২ অপরাহ্ণ
Link Copied!

পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে আব্দুল হক সিকদার (৫৫) নামের এক কৃষক নিহত হয়েছেন। শনিবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বরিশাল থেকে ঢাকা নেয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের চাচাতো ভাই রুহুল সিকদার বাদী হয়ে ১৯ জনকে আসামী করে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেছেন। নিহত আব্দুল হক সিকদার দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মৃত হাতেম আলী সিকদারের ছেলে।
হাসপাতাল ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ বড় মাছুয়া গ্রামের মোতালেব সিকদার গং ও নাসির হাওলাদার গংদের মধ্যে পিরোজপুর সহকারী জজ আদালতে জমি সংক্রান্ত দেওয়ানী মামলা চলমান রয়েছে। শুক্রবার সকালে মোতালেব সিকদার গংদের দীর্ঘদিনের ভোগদখলীয় জমিতে চাষাবাদ করতে গেলে প্রতিপক্ষ নাসির হাওলাদার গংরা বাঁধা দেন। এসময় বাক-বিতন্ডার একপর্যায়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে উভয় পক্ষের ৫ নারীসহ ২০ জন আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক দু’পক্ষের ৮ জনকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। গুরুতর আহত আব্দুল হক সিকদারকে বরিশাল থেকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পথে রাতে মাওয়া ফেরিঘাট এলাকায় তিনি মারা যান। এ ঘটনায় পুলিশ মামলার প্রধান আসামি ছগির (৩৫), তার বাবা নাসির মিস্ত্রী (৫৫) ও আইয়ুব আলী খান (৫৫) নামের ৩ জনকে গ্রেপ্তার করেছেন। এদিকে পিরোজপুর পুলিশ সুপার মোহাম্মদ সাইদুর রহমান শনিবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ মুহা. নূরুল ইসলাম বাদল “আলোকিত মঠবাড়িয়া”কে জানান, নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পিরোজপুর জেলা মর্গে পাঠানো হয়েছে। গ্রেপ্তারকৃতদের সাত দিনের রিমান্ড চেয়ে শনিবার আদালতে সোপর্দ করা হয়েছে। অন্য আসামী গ্রেপ্তারের চেষ্টা চলছে।
(ঊষার আলো-আরএম)