UsharAlo logo
সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বন্যা-দুর্গত অসহায় মানুষের সাহায্যার্থে খুলনায় বাসদ’র অর্থ সংগ্রহ

koushikkln
জুন ২১, ২০২২ ৮:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : সিলেট-সুনামগঞ্জ-শেরপুর-নেত্রকোনাসহ ১৬টি জেলায় ভয়াবহ বন্যায় দুর্গত লক্ষ লক্ষ মানুষের সাহায্যার্থে মঙ্গলবার (২১ জুন) দিনব্যাপী বাংলাদেশের সমাজতান্ত্রিক দলÑবাসদ খুলনা জেলা শাখার উদ্যোগে অর্থ সংগ্রহ করা হয়।

জেলা কমিটির সদস্য সচিব কমরেড কোহিনুর আক্তার কণার নেতৃত্বে জিলা স্কুল, কালেক্টরেট স্কুল, বার কাউন্সিল ভবন, বড় বাজার, ডাকবাংলা, পিকচার প্যালেস মোড় প্রভৃতি এলাকায় অর্থ সংগ্রহে আরও অংশগ্রহণ করেন জেলা কমিটির সদস্য আব্দুল করিম, সনজিত ম-ল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট খুলনা জেলা দপ্তর সম্পাদক হারুনুর রশীদ, সমাজতান্ত্রিক মহিলা ফোরাম সদস্য সুফিয়া বেগম, রেখা বেগম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট খুলনা মহানগর কমিটির সদস্য মাহিলা আক্তার আনিকা, সূর্য রহমান, বিজ্ঞান আন্দোলন মঞ্চ খুলনা জেলা সদস্য সংগীতা ম-ল, পিংকি বিশ্বাস প্রমুখ।

উল্লেখ্য বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদ-এর উদ্যোগে বন্যাকবলিত এলাকায় আশ্রয় কেন্দ্রগুলোতে প্রতিদিন কয়েক হাজার দুর্গত মানুষকে রান্না করা খাবার, পানি, শুকনা খাবার, ওষুধ, মোমবাতি, দেশলাই প্রভৃতি বিতরণ করা হচ্ছে। অর্থ সংগ্রহ কালে মানুষের মধ্যে ব্যাপক আগ্রহ ও সহানুভূতি দেখা যায়। ভূপ্রাকৃতিক বৈশিষ্ট্যকে বিবেচনায় না নিয়ে উন্নয়নের নামে অপরিকল্পিত রাস্তাঘাট ও ব্রিজ-কালভার্ট নির্মাণ করে পানি নিষ্কাশন ব্যবস্থা বাধাগ্রস্ত করার ফলে এই বিপর্যয় দেখা দিচ্ছে এবং ভবিষ্যতেও এ ধরনের দুর্যোগ দেখে দেবে। তাই সঠিক বন্যা নিয়ন্ত্রণ পরিকল্পনা প্রণয়নের মাধ্যমে রাস্তাঘাট নির্মাণের আহ্বান জানান বাসদ নেতৃবৃন্দ।