UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের উন্নয়নে সার্বিয়ার প্রেসিডেন্টের ভূয়সী প্রশংসা

usharalodesk
অক্টোবর ১৩, ২০২১ ২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের ভূয়সী প্রশংসা করেন সার্বিয়ার প্রেসিডেন্ট আলেকজান্ডার ভুসিক।

বুধবার (১৩ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ বিষয়টি নিশ্চিত করেন।

বেলগ্রেডে জোট নিরপেক্ষ আন্দোলন- ন্যামের ৬০তম বার্ষিকী উপলক্ষ্যে অনুষ্ঠানে যোগ দেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। এসময় সার্বিয়ার প্রেসিডেন্টের সাথে বৈঠক করেন তিনি।

বাংলাদেশ থেকে বিভিন্ন খাতে দক্ষ-আধাদক্ষ কর্মী নেওয়ার জন্য সার্বিয়াকে প্রস্তাব দেন পররাষ্ট্রমন্ত্রী।

বৈঠকে ড. মোমেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সাবেক যুগোস্লাভিয়ার প্রেসিডেন্ট জোসেপ ব্রোজ টিটোর মধ্যে ব্যক্তিগত বন্ধুত্বের কথা তুলে ধরেন। বাংলাদেশ বর্তমানে শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছে বলে বিষয়টি জানতে পেরে সার্বিয়ার প্রেসিডেন্ট আনন্দিত হন।

সার্বিয়ার চলমান এবং উচ্চাভিলাষী উন্নয়ন কর্মসূচির জন্য অনেক মানবসম্পদের প্রয়োজন বলে পর্যবেক্ষণ করে ড. মোমেন বাংলাদেশ থেকে আইটি পেশাজীবী, ইলেকট্রিশিয়ান, প্লাম্বার প্রভৃতি খাতে দক্ষ এবং আধাদক্ষ কর্মী নেওয়ার প্রস্তাব দিয়েছেন।

রোহিঙ্গা সংকট তুলে ধরে বৈঠকে ড. মোমেন বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের স্বেচ্ছায়, নিরাপদ এবং টেকসই প্রত্যাবাসনের জন্য মিয়ানমার জান্তার ওপর চাপ সৃষ্টি করতে সার্বিয়ার মতো বন্ধুত্বপূর্ণ দেশের সমর্থন চান।

(ঊষার আলো-আরএম)