UsharAlo logo
রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটে আন্তঃদেশীয় ৬ জন স্বর্ণ চোর গ্রেফতার, স্বর্ণ ও নগদ টাকা উদ্ধার

pial
ডিসেম্বর ২৬, ২০২২ ২:৫৯ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি : রাজশাহী গোয়েন্দা পুলিশ বাগেরহাটের শরণখোলা উপজেলায় অভিযান পরিচালনা করেছে। এ অভিযানে শরনখোলা থেকে আন্তঃদেশীয় স্বর্ণ চোর চক্রের ৬ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো, শরণখোলা উপজেলার মধ্য খোন্তাকাটা গ্রামের আঃ রহমান হাওলাদারের ছেলে আঃ মালেক (৪০), একই এলাকার রুহুল আমিন হাওলাদারের ছেলে শহিদুল হাওলাদার (৫০), শাহজাহান হাওলাদারের ছেলে বাবুল হাওলাদার (৫০), রব হাওলাদারের ছেলে ছোট বাবুল (৪৫), মোতালেব হাওলাদার (৪৫) ও খেজুর বাড়িয়া গ্রামের সম্বুনাথ কুলুর ছেলে স্বর্ণ ব্যাবসায়ী বাবুল কুলু (৪৩)। এ সময় তাদের কাছ থেকে সাড়ে ৩ ভরি স্বর্ণসহ নগদ প্রায় ৮ লাখ টাকা উদ্ধার করা হয়।

সোমবার সকালে বাগেরহাটের মোরেলগঞ্জ ও শরণখোল উপজেলা বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানশেষে রাজশাহী ডিবি পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম জানান, গত ৩০ নভেম্বর গ্রেফতারকৃতরা পাবনা জেলার ঈশ্বরদী উপজেলার মল্লিকা জুয়েলার্স থেকে রাতে তালা ভেঙ্গে ৭০ ভরি স্বর্ণ চুরি করে নিয়ে আসে। পরদিন জুয়েলার্সের মালিক বাবু ঈশ্বরদী থানায় একটি মামলা করেন। মামলাটি পরবর্তীতে ডিবি পুলিশ দায়িত্ব পেলে তদন্তে গ্রেফতারকৃতদের সম্পৃক্ততা পাওয়া যায়। এরপর অনুসন্ধান চালিয়ে তাদের মোরেলগঞ্জ ও শরণখোলা উপজেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতদের স্বীকারোক্তি অনুযায়ী বাবুল কুলুর দোকান থেকে সাড়ে তিন ভরি স্বর্ণ এবং গ্রেফতারকৃত চোরচক্রের সদস্য শহিদুল হাওলাদারের কাছ থেকে ১০ ভরি স্বর্ণ বিক্রির নগদ ৭ লাখ ৯০ হাজার টাকা উদ্ধার করা হয়। তাদের স্বীকারোক্তি অনুযায়ী খুলনাসহ বিভিন্ন এলাকায় আরো অভিযান চালানো হবে বলে তিনি জানান। এ ব্যপারে শরণখোলা থানার ওসি মোঃ ইকরাম হোসেন জানান, আসামীদের শরণখোলা থেকে গ্রেফতার করা হলেও মামলা যেহেতু ঈশ্বরদী থানায় তাই তদন্তের স্বার্থে ডিবি পুলিশ তাদের সেখানে নিয়ে গেছেন।

(ঊষার আলো-এফএসপি)