UsharAlo logo
বৃহস্পতিবার, ৩রা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের সুন্দরবন থেকে ফাঁদ ও ট্রলারসহ ৪ হরিণ শিকারি আটক

pial
জুলাই ৫, ২০২২ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

আরিফুর রহমান (বাগেরহাট) : বাগেরহাটের পূর্ব সুন্দরবন থেকে ৪ জন চোরা হরিণ শিকারিকে আটক করা হয়েছে। সোমবার (৪ জুলাই) গভীর রাতে শরণখোলা রেঞ্জের বগী স্টেশনাধীন চরখালী টহল ফাঁড়ির পাজরাফুটা খালে অভিযান চালিয়ে একটি ট্রলাসহ তাদেরকে আটক করা হয়।

শিকারিরা বনে ফাঁদ পেতে ওই ট্রলারে অবস্থান করছিলেন বলে বনবিভাগ জানিয়েছে। আটক শিকারিরা হলো বরগুনার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলী গ্রামের আব্দুল হক হাওলাদারের ছেলে হাবিবুর রহমান, হারুন খাঁর ছেলে হাসান খাঁ, আঃ আজিজের ছেলে এমাদুল হক ও নাসির হাওলাদারের ছেলে খায়রুল হাওলাদার।

এদের ৪ জনকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। পূর্ব সুন্দর বনবিভাগের শরণখোলা স্টেশন কর্মকর্তা (এসও) মোঃ আসাদুজ্জামান মঙ্গলবার (৫ জুলাই) সকালে জানান, নিষেধাজ্ঞার মধ্যে গোপনে শিকারিরা বনে প্রবেশ করেন। তারা মনের মধ্যে নাইলনের রশির ফাঁদ পেতে রেখে ট্রলারে অবস্থান করছিলেন। এই সংবাদ পেয়ে চরখালী টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাসির উদ্দিনের নেতৃত্বে বনরক্ষীরা অভিযান চালিয়ে তাদেরকে আটক করেন।

এসও জানান, শিকারিদের বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। এদের কাছ থেকে একটি ইঞ্জিন চালিত ট্রলার, বন থেকে উদ্ধার করা এক বস্তা নাইলনের রশির ফাঁদসহ বিভিন্ন সারঞ্জাম জব্দ করা হয়েছে।

(ঊষার আলো-এফএসপি)