UsharAlo logo
শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাগেরহাটের ৫ ইউনিয়নে ২৫৩ জন প্রার্থীর মনোনয়ন দাখিল

usharalodesk
অক্টোবর ১৮, ২০২১ ২:৫২ অপরাহ্ণ
Link Copied!

বাগেরহাট প্রতিনিধি ঃ দলীয় প্রতিকে আলোচিত ইউপি নির্বাচনের দ্বিতীয় তফসিলে বাগেরহাটের ৫টি ইউনিয়নে চেয়ারম্যান, সাধারন মেম্বর ও সংরক্ষিত নারী সদস্য পদে মোট ২৫৩ প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষদিন রবিবার (১৭ অক্টোবর) বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেন।

বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বারবার নির্বাচিত চেযারম্যান শেখ আক্তারুজ্জামান বাচ্চু মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

এ ইউনিয়নে এবার আওয়ামী লীগের প্রতিপক্ষ ও প্রতিদ্বন্ধি প্রার্থী হিসাবে মনোনয়নপত্র দাখিল করেছেন স্বতন্ত্র প্রার্থী হিসাবে শেখ মুকিতুল ইসলাম মুকিত।

এছাড়া সাধারণ সদস্য পদে ৪২ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। যাত্রাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত দলীয় প্রার্থী বেগ এমদাদ হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাহিদুর রহমান মনোনয়ন দাখিল করেছেন।

এছাড়া সাধারণ সদস্য পদে ২৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। গোটাপড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী চলমান চেয়ারম্যান শেখ সমশের আলী এবারও দলীয় মনোনয়ন পেয়ে একক প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।

এছাড়া সাধারণ সদস্য পদে ৪৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১৪ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। জেলার ফকিরহাট উপজেলার মূলঘর ইউনিয়নে চেয়ারম্যান পদে চলমান চেয়ারম্যান অ্যাডভোকেট হিটলার গোলদার আবারও দলীয় মনোনয়ন পেয়েছেন।

এ ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আরো ২ জন। এরা হলেন বিশিষ্ট মুক্তিযোদ্ধা শেখ আবু বক্কর ও নাছির সরদার। সাধারণ সদস্য পদে ৩৬ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ৯ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

আর মোল্লাহাট উপজেলার গাংনি ইউনিয়নে চেয়ারম্যান পদে একক প্রার্থী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চলমান চেয়ারম্যান শিকদার উজির আলী মনোনয়ন পত্র দাখিল করেছেন।

এছাড়া সাধারণ সদস্য পদে ৩৩ এবং সংরক্ষিত নারী সদস্য পদে ১১জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। বাগেরহাট জেলা নির্বাচন কর্মকর্তা ফারাজি বেনজির আহমেদ সোমবার সকালে বলেন, দ্বিতীয় তফসিলে বাগেরহাটের ৫টি ইউনিয়নে আগামি ১১ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

মনোনয়ন দাখিলের শেষ দিনে পাচ ইউনিয়নে মোট ২৫৩ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। এই নির্বাচন অনুষ্ঠানের জন্য আমরা সব ধরণের প্রস্তুুতি সম্পন্ন করেছি। আশাকরি নির্ধারিত সময়ে আমরা নির্বাচন সম্পন্ন করতে পারব। আগামী ২০ অক্টোবর মনোনয়ন পত্র বাছাই, ২৬ অক্টোবর প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন এবং ১১ নভেম্বর জেলার এই ৫ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

(ঊ/আ-আরএম)