UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশিষ্ট সুধীজনদের সম্মানে ইসলামী ছাত্র আন্দোলন খুলনা মহানগরীর ইফতার মাহফিল

pial
মে ১, ২০২২ ৪:১৭ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : শনিবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় পাওয়ার হাউস মোড়স্থ আইএবি মিলনায়তনে বিশিষ্ট সুধীজনদের সম্মানে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি মুহা. মঈন উদ্দীনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুহা. আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর সভাপতি আলহাজ্ব মুফতি আমানুল্লাহ এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ নগর সেক্রেটারি শেখ মুহা. নাসির উদ্দিন, জেলা সেক্রেটারি হাফেজ আসাদুল্লাহ আল গালীব।

প্রধান অতিথি তার বক্তব্য বলেন, শিক্ষার্থীদের ভর্তির সুযোগ থেকে বঞ্চিত করা শিক্ষার মৌলিক অধিকার পরিপন্থী। গুচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত ২০২০-২১ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় কৃতকার্যদের ভর্তির সুযোগ না দিয়ে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি বন্ধের সিদ্ধান্ত বাংলাদেশের শিক্ষাব্যবস্থায় দীর্ঘমেয়াদে গভীর সংকট সৃষ্টি করবে।

তিনি আরও বলেন, গুচ্ছ পদ্ধতিতে পরীক্ষার সিদ্ধান্ত শিক্ষার্থীবান্ধব। এতে শিক্ষার্থীদের সময়, অর্থ ও শ্রম বেঁচে যায়। কিন্তু শিক্ষার্থীদের সুবিধা বিবেচনা না করে স্ব-স্ব বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট ও মুনাফার স্বার্থে মেধাতালিকা অনুযায়ী মেরিট লিস্টে থাকা পরবর্তীদের সুযোগ না দিয়ে ভর্তি কার্যক্রম বন্ধ করে এ পদ্ধতিকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। আমরা জানি, বিশ্ববিদ্যালয় জ্ঞান উৎপাদন, জ্ঞান বিতরণ ও দেশপ্রেমিক নাগরিক তৈরি করার জায়গা, কিন্তু সেখানে জালিয়াতির কৌশল করা জাতির জন্য অশুভ সংকেত। শিক্ষাকে পণ্যায়ন করার এক নীলনকশা বাস্তবায়নের পথে হাঁটছে বর্তমান শিক্ষাব্যবস্থা। শিক্ষাব্যবস্থাকে অগ্রহণযোগ্য ও প্রশ্নবিদ্ধ করতে একটি মহল এমন হটকারি সিদ্ধান্ত গ্রহণ করেছে বলে আমরা মনে করি।

ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন নগর ইসলামী আন্দোলনের জয়েন্ট সেক্রেটারি মুফতি ইমরান হুসাইন, মাওঃদ্বীন ইসলাম, সাইফুল ইসলাম, মুফতী শেখ আমিরুল ইসলাম, মাওঃ হাফিজুর রহমান, এইচ এম খালিদ সাইফুল্লাহ, শ্রমিক নেতা এস এম আবুল কালাম আজাদ, গাজী মুরাদ হোসেন, যুবনেতা মোঃ ইমরান হোসেন মিয়া, ছাত্রনেতা ইনামুল হাসান সাঈদ, ইব্রাহিম ইসলাম আবির, আবু রায়হান, শাকির আহমাদ, আব্দুল্লাহ, হাবিবুল্লাহ মিসবাহ, জুবায়ের হোসেন সাব্বির, আল আমিন, নুর আহমাদ, মুহতাসিম বিল্লাহ, ফেরদৌস প্রমুখ নেতৃবৃন্দ।

(ঊষার আলো-এফএসপি)