UsharAlo logo
মঙ্গলবার, ১লা অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব মান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত

pial
অক্টোবর ১৭, ২০২২ ৩:৫৫ অপরাহ্ণ
Link Copied!

তথ্যবিবরণী : বিশ্ব মান দিবস উপলক্ষ্যে আলোচনা সভা আজ (সোমবার) দুপুরে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর খুলনা কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী।

প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, উৎপাদন ও বিপণনের ক্ষেত্রে পণ্যের মান বজায় রাখতে হবে। মানহীন-ভেজাল পণ্য জনস্বাস্থ্যের জন্য হুমকি স্বরূপ। সরকারের নির্দেশনা অনুযায়ী দেশের বাজারে গুণগত মানসম্মত পণ্যের সরবরাহ ও ক্রয়-বিক্রয় নিশ্চিতে বিএসটিআই এর গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এছাড়া উৎপাদক ও ভোক্তাদের সচেতনতা পণ্যের মান ও জনস্বাস্থ্য সুরক্ষায় বিশেষ ভূমিকা রাখতে পারে। তিনি বলেন, জনস্বার্থে আইনের যথাযথ প্রয়োগ থাকতে হবে। পণ্যের ওজন ও পরিমাপে কমবেশি করা, ভেজাল ও ক্ষতিকর রাসায়নিক দ্রব্য মেশানোর মতো অপরাধকে শক্ত হাতে প্রতিরোধ করতে হবে। এর মাধ্যমেই উন্নত ও নিরাপদ বাংলাদেশ গড়া সম্ভব হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম) মোঃ সাজিদ হোসেন, খুলনা বিশ^বিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিনের সহকারী অধ্যাপক সাদিয়া ইসলাম মৌ এবং খুলনা ক্যাবের সাধারণ সম্পাদক এম নাজমুল আজম ডেভিড। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসটিআই’র পরিচালক প্রকৌশলী মোঃ সেলিম রেজা। বিশ্ব মান দিবস পালনে এবারের প্রতিপাদ্য ছিলো ‘সমন্বিত উদ্যোগে টেকসই উন্নত বিশ্ব বিনির্মাণে মান’।

(ঊষার আলো-এফএসপি)