UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা

pial
নভেম্বর ১৬, ২০২২ ৩:৪২ অপরাহ্ণ
Link Copied!

তথ্যবিবরণী : খুলনা জেলায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস-২০২২ উদযাপন উপলক্ষ্যে প্রস্তুতি সভা বুধবার (১৬ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে তাঁর সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়।

সভায় জানানো হয়, মহান বিজয় দিবস উপলক্ষ্যে আগামী ১৬ ডিসেম্বর প্রত্যুষে গল্লামারী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করা হবে। নগরীর সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনে সঠিক রং ও মাপের জাতীয় পতাকা উত্তোলন করা হবে। গুরুত্বপূর্ণ সড়ক ও ভবন জাতীয় পতাকা ও রঙিন পতাকা দ্বারা সজ্জিত ও আলোকসজ্জা করা হবে। ঐ দিন সকাল সাড়ে আটটায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান করা হবে। বিজয় দিবস উপলক্ষ্যে সরকারি শিশু সদন, হাসপাতাল, শিশু পরিবার, এতিমখানা ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। সুবিধাজনক সময়ে বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া ও প্রার্থনার আয়োজন করা হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা ও মুক্তিযুদ্ধভিত্তিক রচনা, চিত্রাংকনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হবে। খুলনা আঞ্চলিক তথ্য অফিস নগরীর শহিদ হাদিস পার্কে মুক্তিযুদ্ধ বিষয়ক আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করবে।

সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ সাদিকুর রহমান খান, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মোঃ হাফিজুর রহমান, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক মোঃ বদিউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা মোঃ আলমগীর কবির, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, শিক্ষক, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

(ঊষার আলো-এফএসপি)