UsharAlo logo
বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাগুরায় ভোর থেকে পড়েছে বৃষ্টির মত ঘন কুয়াশা

usharalodesk
জানুয়ারি ১৪, ২০২৩ ১২:০১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : জেলায় ঘন কুয়াশায় ঢাকা পড়েছে রাস্তাঘাট। বৃষ্টির মত ঘন কুয়াশা পড়েছে সকাল থেকে।সেই সঙ্গে বইছে মৃদু হিমেল হাওয়া। সময় বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে কুয়াশার পরিমাণও।

শনিবার (১৪ জানুয়ারি) ভোর থেকে বৃষ্টির মত ঘন কুয়াশার কারণে যানবাহন চালকদের সামান্য দূরত্ব নির্ণয় করাও কষ্টকর হয়ে পড়েছে। জেলার মহাসড়ক এবং আঞ্চলিক সড়কে হেড লাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে।

মাগুরা ঢাকা-খুলনা মহাসড়কের ঝিনাইদহ রোডের অধিকাংশ গাড়িগুলো চলছে হেড লাইট জ্বালিয়ে। তবে অন্যান্য সড়কের মোটরসাইকেল, নসিমন, করিমনের মত যানবাহনগুলো চলছে ধীরগতিতে।জেলায় তীব্র শীতে নিম্ন আয়ের মানুষেরা পড়েছেন বিপাকে। ঘন কুয়াশার কারণে ক্ষেত খামারে কাজ করা নিয়ে বিপাকে পড়ছেন দিনমজুর ও কৃষকেরা।

রিক্সা চালক মো. গোলাম হোসেন বলেন, সকাল থেকে ঘন কুয়াশা বৃষ্টির মত ঝরছে। নাক, মুখ ও হাত-পা ভিজে যাচ্ছে। রিক্সা চালাতে পারছি না। তাছাড়া রিক্সায় যাত্রীও পাওয়া যাচ্ছে না। ঘন কুয়াশার কারণে মানুষ ঘর ছেড়ে বাইরে বের হচ্ছেন কম।মাগুরা হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লিয়াকত হোসেন বলেন, সকাল থেকে মাগুরায় বৃষ্টির মত ঘন কুয়াশা পড়ছে।

সঙ্গে বইছে মৃদু হিমেল হাওয়া। সব মিলিয়ে মহাসড়ক এবং আঞ্চলিক সড়কগুলোতে যান চলাচল করছে ধীর গতিতে। তবে হাওয়াইয়ে পুলিশের পক্ষ থেকে যানবাহন চালকদের কুয়াশার মধ্যে গাড়ির হেড লাইট জ্বালিয়ে চলাচল করতে বলা হয়েছে। তাছাড়া হাইওয়ে পুলিশের নিয়মিত টহল অব্যাহত রয়েছে।

ঊষার আলো-এসএ