UsharAlo logo
বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মাত্র ৪৫ দিনের শিশু করোনায় আক্রান্ত হয়ে রামেক হাসপাতালের ভর্তি

usharalodesk
জুন ২৭, ২০২১ ১:২১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : রাজশাহীতে মাত্র ৪৫ দিন বয়সী ১ শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। শিশুটির নাম আফরিন রহমান। বাবার নাম আরিফুর রহমান। নগরীর ছোটবনগ্রাম বারোরাস্তার মোড় এলাকায় তাদের বাড়ি।
শিশু আফরিনকে ২৬ জুন শনিবার দুপুরে রামেক হাসপাতালের ১৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এর আগে গত রোবাবর র‌্যাপিড এন্টিজেন টেস্টে শিশুটির দেহে করোনার সংক্রমণ ধরা পড়ে। তারপর থেকে শিশুটি বাড়িতেই ছিল।
শিশুটির বাবা আরিফুর রহমানও করোনায় আক্রান্ত হয়ে বাসায় রয়েছে। মা মাহাবুবা খাতুন এখনও পরীক্ষা করেননি। তিনি ধরেই নিয়েছে যে তিনিও সংক্রমিত হয়েছে। তিনি শিশুকন্যাকে নিয়ে হাসপাতালে রয়েছেন।
মাহাবুবা বলেছেন, করোনা পজিটিভ জানার পর মেয়েকে বাড়িতে রাখা হয়েছিল। কিন্তু নানারকম সমস্যা দেখা দেয়ায় হাসপাতালে নেয়া হয়েছে। হাসপাতালে কিছু পরীক্ষা করা হয়েছে। চিকিৎসকরা বলেছে, তার শারীরিক অবস্থা ভাল। রোববার আরটি-পিসিআর ল্যাবে তার নমুনা পরীক্ষা করা হবে।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বলেছেন, অল্প করে ডোজ দিয়ে শিশুটির করোনারই চিকিৎসা চলছে। কোভিডের চিকিৎসক ও শিশু বিশেষজ্ঞ চিকিৎসক মিলে চিকিৎসা দিচ্ছে। এ রকম ছোট শিশুর করোনা আগে কখনও রামেক হাসপাতালে পাওয়া যায়নি।

(ঊষার আলো- এম.এইচ)