UsharAlo logo
বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লকডাউনের কারণে মাধ্যমিকের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত

usharalodesk
জুলাই ২৫, ২০২১ ১:২২ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : করোনা বিধিনিষেধের কারণে মাধ্যমিক পর্যায়ের (৬ষ্ঠ থেকে নবম) ও ২০২২ সালের মাধ্যমিক ও সমমানের পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে। শনিবার (২৪ জুলাই) রাতে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক প্রফেসর বেলাল হোসাইন স্বাক্ষরিত আদেশে এ সিদ্ধান্ত জানানো হয়।

এতে বলা হয়, চলমান লকডাউনের কারণে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কৃর্তক ৬ষ্ঠ থেকে নবম এবং ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম পরর্বতী নিদেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালক সৈয়দ মো. গোলাম ফারুক জানান, করোনার সংক্রমন রোধে চলমান বিধিনিষেধের কারণে মাধ্যমিক শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে।

গত বছর মহামারী করোনার কারনে ৬ষ্ঠ থেকে একাদশ শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমে যুক্ত থাকতে দেওয়া হচ্ছে অ্যাসাইনমেন্ট। শিক্ষার্থীদেরকে পড়াশোনার মধ্যে রাখাই হলো এই অ্যাসাইনমেন্টের উদ্দেশ্য। দেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা দেন সরকার। সেই আদেশ বাড়িয়ে আগামী ৩১ জুলাই পর্যন্ত করা হয়েছে।

(ঊষার আলো-আরএম)