UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘মানুষের কল্যাণে কাজ করা এত সহজ নয়’

usharalodesk
সেপ্টেম্বর ১২, ২০২২ ১০:১৪ পূর্বাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বাংলাদেশ সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. আব্দুন নূর দুলাল বলেছেন, মানবাধিকার একটি চ্যালেঞ্জিং কাজ।মানুষ ও মানবতার কল্যাণে কাজ করা এত সহজ কাজ নয়। অনেক ছাড় দিয়ে মানবতার কল্যাণে কাজ করতে হয়।তবুও সুন্দর বাংলাদেশ গঠনে এ কাজ আমাদের করতেই হবে।সবাই সবার জায়গা থেকে মানবাধিকার তিলে তিলে গড়ে তুলতে হবে।মনে রাখতে হবে, আমাদের সবার প্রচেষ্টা একত্রিত হলে এ কাজ আরও সহজ হবে।

শনিবার রাজধানীর বনানী ক্লাব শাহীনের কনফারেন্স রুমে সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহানগর উত্তরের অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঢাকা মহানগর উত্তর সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সভাপতি মো. মহিবুল হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মোশাররফ হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের মহাসচিব অধ্যাপক মাওলানা মোহাম্মদ আবেদ আলী, পরিচালক ড. মুহাম্মদ মাসুদ চৌধুরী, আওয়ামী মৎস্যজীবী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী শফিউল আলম শফিক প্রমুখ।

কখনো বাংলাদেশ হবে কেউ ভাবেনি উল্লেখ করে আব্দুন নূর দুলাল বলেন, একদিন বাংলাদেশ হবে। বাংলাদেশ স্বাধীন হবে কেউ কিন্তু ভাবেনি।  কিন্তু দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছে।এই একত্রিত আন্দোলন সংগ্রাম সম্ভব হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বলিষ্ঠ নেতৃত্বের কারণে।একত্রিত থাকলে কোনো কাজ অসম্ভব নয়।

মুক্তিযোদ্ধা হওয়ার সুভাগ্য আমাদের আর হবে না উল্লেখ করে তিনি আরও বলেন, আজকে আমরা যারা বড় হয়ে উঠছি। তারা হয়ত অনেক বড় হয়ে উঠব।হয়ত উকিল হব, ব্যারিস্টার হব, প্রধানমন্ত্রী হব, রাষ্ট্রপতি হব- এমনকি জাতিসংঘের মহাসচিব হতে পারি।কিন্তু আমরা কেউ কিন্তু আর বাংলাদেশে মুক্তিযোদ্ধা হতে পারব না। এ কারণে আজ যে সব মুক্তিযোদ্ধারা আমাদের মাঝে আছেন, সবাইকে শ্রদ্ধা ও সম্মান করতে হবে।

ঊষার আলো-এসএ