UsharAlo logo
রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মোংলার শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত

মোংলা প্রতিনিধি
ডিসেম্বর ১৪, ২০২৩ ৬:০৬ অপরাহ্ণ
Link Copied!

মোংলায় শহিদ বুদ্ধিজীবী দিবস পালিত। শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে উপজেলার সুন্দরবন ইউনিয়নের দামেরখন্ড বধ্যভূমিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা প্রশাসন, মোংলা পোর্ট পৌরসভা, সহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে এ দিবস পালিত হয়।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকালে শহিদ বুদ্ধিজীবী স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, শহিদদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত ও আলোচনা সভা করা হয়। এসময় বধ্যভূমি ফুল দিয়ে বাঙালির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আ’লীগ সহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

এসময় পৌর আ’লীগের সভাপতি ও পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান বলেন, একাত্তরে যারা মুক্তিযুদ্ধের বিরোধিতা করেছিল, তারা এখনো বাংলাদেশের স্বাধীনতা মেনে নেয়নি। এমনকি বিজয়ের পাঁচ দশক পরে এসেও বাংলাদেশের বিরুদ্ধে জাতীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীদের চক্রান্ত থেমে নেই। তারা স্বাধীনতা-সার্বভৌমত্ব ধ্বংসের অব্যাহত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে একাত্তরের মতো মুক্তিযুদ্ধের চেতনায় ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান তিনি। মুক্তিযুদ্ধ, বাংলাদেশের স্বাধীনতা ও বঙ্গবন্ধুর প্রশ্নে কোনো আপস নাই।

উপজেলা নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল এর সভাপতিত্বে অন্যদের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) মো: হাবিবুর রহমান, পৌর আ’লীগের সভাপতি ও মোংলা পোর্ট পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আ: রহমান, সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান জসিম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম আজিজুল ইসলাম, সুন্দরবন ইউপি চেয়ারম্যান মো: ইকরাম ইজারাদার, মিঠাখালি ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল, মোংলা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনার কর্মকর্তা ডা. মো: শাহিন, উপজেলায় কর্মরত অফিসারবৃন্দ, আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, শহিদ পরিবারের সন্তানগণ, সাংবাদিক, ও সুশীল সমাজের ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।