UsharAlo logo
বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আজকের সর্বশেষ সবখবর

মোংলায় কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ্ জন্মদিন উদযাপন

usharalodesk
অক্টোবর ১৬, ২০২২ ৪:৪৬ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো রিপোর্ট : বাগেরহাটের মোংলায় বর্নাঢ্য আয়োজনে প্রেম ও দ্রোহের কবি রুদ্র মুহম্মদ শহিদুল্লাহর ৬৬তম জন্মবার্ষিকী উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে রোববার (১৬ অক্টোব) সকালে মোংলা উপজেলার মিঠেখালিতে সম্মিলিত সাংস্কৃতিক জোট ও রুদ্র স্মৃতি সংসদের যৌথ আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোট মোংলার সভাপতি ও রুদ্র সংসদের সাবেক সভাপতি মো. নূর আলম শেখ’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মিঠাখালি ইউপি চেয়ারম্যান উৎপল কুমার মন্ডল।

আলোচনা সভায় আরও বক্তব্য দেন, শিক্ষক আফজাল হোসেন, শিরিয়া বেগম নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুল ইসলাম, রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক রেজাউল করিম, অন্তর বাজাও শিল্পী গোষ্ঠির ভোকাল গোলাম মহম্মদ, ইউপি সদস্য উকিল উদ্দিন ইজারদার, সিপিবি নেতা কমরেড আসাদুজ্জামান টিটো, মাহারুফ বিল্লাহ, প্রথম আলো বন্ধুসভার সভাপতি আবুল কাশেম, রুদ্র সংসদের লিটন গাজী প্রমূখ।

বক্তারা বলেন ’ভালো আছি ভালো থেকো, আকাশের ঠিকানায় চিঠি লিখো’-র মতো অসামান্য একটি প্রকৃত আধুনিক বাংলা গানের শ্রষ্টাও রুদ্র। যাবতীয় অসাম্য, শোষণ ও ধর্মান্ধতার বিরুদ্ধে অনমনীয় অবস্থান রুদ্রকে পরিণত করেছে ‘তারুণ্যের দীপ্ত প্রতীক’-এ। একই সঙ্গে তাঁর কাব্যের আরেক প্রান্তর জুড়ে রয়েছে স্বপ্ন, প্রেম ও সুন্দরের মগ্নতা। দেশ ও জাতির সংকটে রুদ্রের কবিতা হয়ে উঠেছে তারুণ্যের হাতিয়ার।

পরে রুদ্র সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিপিবি, ছাত্র ইউনিয়ন, অন্তর বাজাও, রুদ্র মুহম্মদ শহিদুল্লাহ প্রাথমিক বিদ্যাপীঠ, শিরিয়া বেগম নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে রুদ্রের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়। রুদ্রের রুহের মাগফেরাত কামনায় দোয়া-মোনাজাত করেন উপস্থিত অতিথিরা।

ঊষার আলো-এসএ