UsharAlo logo
রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ

pial
সেপ্টেম্বর ২২, ২০২২ ২:৪৩ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : আগের দ’ম্যাচ জিতে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছিল বাংলাদেশ নারী দল। আর যুক্তরাষ্ট্রের বিপক্ষে চ্যালেঞ্জটা ছিল গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার। সেটা ভালোভাবেই হলো নিগার সুলতানা জ্যোতির দল।

আবুধাবিতে বুধবার (২১ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্র নারী দলকে ৫৫ রানের বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ নারী দল। আগে ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ১৫৮ রান করে টাইগ্রেসরা। জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভার খেললেও ৩ উইকেট হারিয়ে ১০৩ রানের বেশি করতে পারেনি যুক্তরাষ্ট্র।

টস জিতে ব্যাট করতে নেমে ১৭ বলে মাত্র ১০ রান করে সাজঘরে ফেরত যান শামীমা সুলতানা, তাকে বোল্ড করেন স্নিগ্ধা পল। তারপর আর কোনো উইকেটই হারায়নি বাংলাদেশ। ৯ চারে ৬৪ বলে ৭৭ রান করে মুর্শিদা খাতুন ও ৬ চার ও এক ছক্কায় ৪০ বলে ৫৬ রান করে শেষ অবধি অপরাজিত থাকেন নিগার সুলতানা জ্যোতি।

জবাব দিতে নামা যুক্তরাষ্ট্রের প্রথম উইকেট ইনিংসের প্রথম ওভারেই নেন সালমা খাতুন। মেডেন দিয়ে ৬ বলে ০ রান করা স্নিগ্ধা পলকে আউট করেন তিনি, এরপর ১ বলে ১ রান করে রান আউট হন আরেক উদ্বোধনী ব্যাটার দিশা দিগরা।

যুক্তরাষ্ট্রের পক্ষে সর্বোচ্চ ৭৪ রান আসে সিন্ধু শ্রীহার্সার ব্যাট থেকে, ৭১ বল খেলে এ রান করেন তিনি। এছাড়াও ৪১ বলে ২৬ রান করেন রিসা রামজিৎ। তবে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিতে পারেননি তারা।

(ঊষার আলো-এফএসপি)