UsharAlo logo
মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা ১৪ জুন

usharalodesk
মার্চ ১, ২০২১ ৬:১১ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৪ জুন। পরীক্ষা ১৪ জুন হতে ১৬ জুন পর্যন্ত চলবে।

আজ সোমবার (১ মার্চ) দুপুরে একটি প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক আজিজুর রহমান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১৪ জুন ‘সি’ ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হবে এবারের ভর্তি পরীক্ষা। ‘এ’ ইউনিটের পরীক্ষা হবে ১৫ জুন ও ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৬ জুন। প্রতিদিন ৩ শিফটে পরীক্ষা নেওয়া হবে। প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা হতে সাড়ে ১০টা, দ্বিতীয় শিফটে দুপুর ১২টা হতে ১টা ও তৃতীয় শিফটে বিকেল ৩টা হতে ৪টা পর্যন্ত পরীক্ষা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের কনফারেন্স রুমে উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি উপ-কমিটির একটি সভায় পরীক্ষার তারিখ নির্ধারণ করা হয়।
প্রসঙ্গত, ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন শুরু হবে ৭ মার্চ দুপুর ১২টায় সময় এবং চলবে ১৮ মার্চ রাত ১২টা পর্যন্ত। প্রাথমিক আবেদন করার শেষে এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ভিত্তি করে নির্বাচিত ভর্তিচ্ছুরা চূড়ান্ত আবেদন করতে পারবে ২৩ মার্চ দুপুর ১২টা হতে, আবেদন প্রক্রিয়া চলবে ৩১ মার্চ রাত ১২টা পর্যন্ত।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) গেলে পাওয়া যাবে।

(ঊষার আলো-এফএসপি)