UsharAlo logo
শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়াতে ভয়াবহ হামলার ঘটনা নিয়ে যা বলল ইউক্রেন

usharalodesk
মার্চ ২৩, ২০২৪ ২:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ঊষার আলো ডেস্ক : রাশিয়ার রাজধানী মস্কোর একটি কনসার্ট হলে বন্দুকধারীদের হামলায় শতাধিক মানুষ হতাহত হয়েছেন। এ হামলার দায় স্বীকার করেছে জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। এ হামলার প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়ার সঙ্গে যুদ্ধরত ইউক্রেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট্রের উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক জানিয়েছেন, শুক্রবার মস্কোর কনসার্ট হলে হামলার সঙ্গে কিয়েভের সম্পর্ক নেই।

মেসেজিংঅ্যাপ টেলিগ্রামে তিনি বলেন, হামলা সম্পর্কে সোজা কথা বলা যাক। এই ঘটনাগুলোতে ইউক্রেনের করার কিছুই ছিল না। আমরা রুশ সেনাবাহিনীর সঙ্গে একটি সর্বাত্মক যুদ্ধ করছি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, রাশিয়ার রাজধানী মস্কোর উত্তরে অবস্থিত ক্রাসনোগর্স্ক শহরের ক্রোকাস সিটি কনসার্ট হলে হামলার পর আগুন ছড়িয়ে পড়ে। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ রুশ গণমাধ্যমকে জানান, এ হামলার পর তদন্ত শুরু হয়েছে। হামলা নিয়ে প্রতিনিয়ত সবশেষ তথ্য দেওয়া হচ্ছে পুতিনকে।

মেসেজিং প্ল্যাটফরম টেলিগ্রামের নিউজ চ্যানেল বাজা ও ম্যাশে প্রকাশিত দুটি ভিডিওতে দেখা যায়, হামলায় হলটি থেকে ধোঁয়া বের হচ্ছে।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন বলেন, রাশিয়ান রক ব্যান্ড পিকনিকের কনসার্টে একটি ভয়াবহ ট্র্যাজেডি হয়েছে। ওই কনসার্ট হলের সব পাবলিক ইভেন্ট বাতিল করা হয়েছে।

ঊষার আলো-এসএ